এসএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসকারীদের সতর্ক করলেন শিক্ষামন্ত্রী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ
এসএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁস কিংবা বিভ্রান্তি সৃষ্টিকারীদের সতর্ক এবং পরীক্ষার্থীদের প্রশ্নের পেছনে না ছুটে পড়াশোনায় মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আসন্ন এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে সোমবার সচিবালয়ে এ সংক্রান্ত জাতীয় মনিটরিং কমিটির সভায় বিভ্রান্তি সৃষ্টিকারী ও শিক্ষার্থী-অভিভাবকদের প্রতি এ আহ্বান জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, দেশবাসীর প্রতি এই বার্তা পৌঁছে দিতে চাই, কোনো পরীক্ষার্থী প্রশ্ন পাবে বা ফাঁস হবে, নকল করতে পারবেন- এ সব আশায় বসে থাকবেন না, তাহলে বিপদে পড়বেন, সবর্নাশ হয়ে যাবে।

আর প্রশ্নপত্র ফাঁস বা বিভ্রান্তি সৃষ্টিকারীদের উদ্দেশে মন্ত্রী বলেন, যারা কোচিং সেন্টার কিংবা ভুয়া প্রশ্ন ফটোকপি করে বিলি করেন, দয়া করে এখানে হাত দেবেন না, আমাদের যথেষ্ট শক্তি এবং জনবল গড়ে উঠেছে, যিনি হাত দেবেন, হাত পুড়ে বা ভেঙে যাবে।

প্রতীকী অর্থে এ কথা বলছি- জানিয়ে মন্ত্রী বলেন, অপকর্মকারী যেই হোক না কেন, তিনি এখান থেকে রেহাই পাবেন না। আমরা যথেষ্ট কঠোর ব্যবস্থা নিয়েছি।

সভায় শিক্ষাসচিবের দায়িত্বে থাকা অতিরিক্ত সচিব এএস মাহমুদ, অতিরিক্ত সচিব অরুণা বিশ্বাস, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি, শিক্ষা বোর্ডের চেয়ারম্যানগণ, আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

আগামী ১ ফেব্রুয়ারি থেকে থেকে অনুষ্ঠেয় এসএসসি ও সমমানের পরীক্ষায় সারা দেশে ১৬ লাখ ৬৯ হাজার ৩১৭ জন পরীক্ষার্থী অংশ নেবে।

২৫ জানুয়ারি, ২০১৬ ২০:৪৫:১৪