এইচএসসির ফল আজ: থাকছে না সেরার তালিকা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
 

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে আজ। রোববার সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলের অনুলিপি হস্তান্তর করবেন। প্রতিবারের মতো এবার আর সেরা কলেজের তালিকা থাকছে না। রোববার ফল প্রকাশের সময় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন বলে জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মো. সাইফুল্লাহ জানান, শিক্ষামন্ত্রী দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন। শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ফল সংগ্রহ করতে পারবে। এছাড়া দুপুর ২টা থেকে অনলাইনে এবং মোবাইলে এসএমএস করে ফল পাওয়া যাবে।

ফল পেতে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। আলিমের ফল জানতে Alim লিখে স্পেস দিয়ে Mad স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

অনলাইনে ফল পেতে www.educationboardresults.gov.bd ওয়েবসাইট ভিজিট করতে হবে। এ ছাড়া http://resultinbd.net/hsc-exam-result-routine-bangladesh -এই ঠিকানায়ও পাওয়া যাবে ফল।

মো. সাইফুল্লাহ বলেন, প্রতিবছর সব বোর্ডে সেরা প্রতিষ্ঠান নির্বাচন করা হলেও এবার থাকছে না সে নিয়ম। গত ১ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরু হয়। এ বছর পরীক্ষায় ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ শিক্ষার্থী অংশ নেয়।

 

০৯ আগস্ট, ২০১৫ ১০:১৫:৪৭