কমেছে সোনার দাম
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
আন্তর্জাতিক বাজারে দাম কমে যাওয়ায় বাংলাদেশেও সোনার দাম কমেছে। ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৫১৭ টাকা পর্যন্ত কমানো হয়েছে। সোনার সঙ্গে রুপার দরও কমেছে ভরিতে ২৯২ টাকা। রোববার সন্ধ্যায় বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সোমবার থেকে ২২ ক্যারেট মানের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা ৪৬ হাজার ৮৮৯ টাকায় বিক্রি হবে। যা রোববার পর্যন্ত ৪৮ হাজার ৩৪৭ টাকা দরে বিক্রি হচ্ছিল। এছাড়া ২১ ক্যারেট মানের সোনা ৪৪ হাজার ৬৭৩ টাকা এবং ১৮ ক্যারেটের দাম হবে ৩৮ হাজার ৪৯১ টাকা। আর সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬ হাজার ১০ টাকা।

এতে করে ২২ ক্যারেট সোনার ভরিতে ১ হাজার ৪৫৮ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৫১৬, ১৮ ক্যারেটে ১ হাজার ১০৮ এবং সনাতন পদ্ধতির সোনা ভরিতে ১ হাজার ৫১৭ টাকা কমছে। 

অন্যদিকে রুপার ভরি ১ হাজার ২২৪ টাকা থেকে কমে ৯৩৩ টাকা হবে। দাম কমছে ভরিতে ২৯২ টাকা। রোববার পর্যন্ত এর দর ছিল এক হাজার ২২৫ টাকা।

জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, শনিবার সমিতির সভায় একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি প্রতি সপ্তাহে আন্তর্জাতিক ও দেশের বুলিয়ন মার্কেটের সোনার দর যাচাই–বাছাই করবে। আমরা প্রতি সপ্তাহে দেশের বাজারে সোনার দাম হ্রাস বা বৃদ্ধি করার চেষ্টা করব।

১৩ নভেম্বর, ২০১৬ ২৩:৩৭:২৯