খুলনার ডুমুরিয়া উপজেলার ৩১ মার্চের নির্বাচন স্থগিত
মাওলা বকস, খুলনা
অ+ অ-প্রিন্ট
আওয়ামী লীগ মনোনীত দুই প্রার্থীর মধ্যে একজনকে (শাহনেওয়াজ হোসাইন জোয়ার্দার) নৌকা প্রতীক বরাদ্দ না দেওয়ার বিরুদ্ধে করা আপিল নিষ্পত্তি না করায় খুলনার ডুমুরিয়া উপজেলা নির্বাচন আগামী ১০ এপ্রিল পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে শাহনেওয়াজ হোসাইন জোয়ার্দারের নৌকা প্রতীক বরাদ্দ পেতে আবেদনটি আগামী ৩ এপ্রিলের মধ্যে খুলনার ডেপুটি কমিশনারকে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আদালত।। ২৭ মার্চ বুধবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটকারী শাহনেওয়াজ হোসাইন জোয়ার্দারের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এম কে রহমান। সঙ্গে ছিলেন আইনজীবী আরিফ মঈনুদ্দিন চৌধুরী।

এর আগে খুলনার ডুমুরিয়া উপজেলা নির্বাচনে মো. মোস্তফা সরোয়ার এবং শাহনেওয়াজ হোসাইন জোয়ার্দারকে চেয়ারম্যান পদে নির্বাচন করতে প্রাথমিকভাবে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এরপর শাহনেওয়াজ হোসাইন জোয়ার্দারকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে রিটার্নিং অফিস থেকে মো. মোস্তফা সরোয়ারকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এরপর রিটার্নিং অফিসের প্রতীক বরাদ্দের ওই সিদ্ধান্তের বিদ্ধে গত ৭ মার্চ আপিল আবেদন জানান শাহনেওয়াজ হোসাইন জোয়ার্দার।  সে আপিল আবেদন নিষ্পত্তি না হওয়া সত্বেও নির্বাচন প্রক্রিয়া চলমান থাকায় হাইকোর্টে রিট দায়ের করেন শাহনেওয়াজ হোসাইন জোয়ার্দার। সে রিটের শুনানি নিয়ে আদালত নির্বাচন স্থগিত করাসহ রুল জারি করেন।

আগামী ৩১ মার্চ খুলনার ডুমুরিয়া উপজেলা পরিষদ নির্বাচনের দিন নির্ধারিত ছিল।

২৮ মার্চ, ২০১৯ ০৯:৫৪:৪৮