খুলনায় বিএল কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ
মাওলা বকস, খুলনা
অ+ অ-প্রিন্ট
 

খুলনার সরকারি বিএল কলেজের হলে সুপেয় পানি সরবরাহ ও আবাসন সমস্যার সমাধানসহ বিভিন্ন দাবিতে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ জানিয়েছে শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত এ প্রতিবাদ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। 

অবরোধ চলাকালে শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরেই কলেজের হোস্টেলগুলোতে খাবার পানিসহ অন্যান্য কাজের জন্য পানি সরবরাহ করা হচ্ছে না। হোস্টেলগুলোর ছিট নষ্ট হয়ে গেছে। কলেজ কর্তৃপক্ষকে এই বিষয়ে বারবার জানানোর পরও তারা কোন সমাধান করেনি। যার কারণে কলেজের সাধারণ শিক্ষার্থীরা বাধ্য হয়ে সড়ক অবরোধ কর্মসূচি পালন করছে। 

শিক্ষার্থীদের দাবি সমূহের মধ্যে রয়েছে, কলেজের পুকুরের পানি ২৪ ঘন্টার মধ্যে পরিষ্কার করার ব্যবস্থা করতে হবে। আবাসিক হলের পানির মোটর ঠিক করতে হবে। আবাসিক হলে বহিরাগত প্রবেশ বন্ধ করতে হবে। আবাসিক হলের মসজিদ ও কমন রুমে নতুন ফ্যানের ব্যবস্থা করতে হবে। প্রতি মাসে মশা নিধনের জন্য কমপক্ষে ১ বার ওষুধ ¯েপ্র করতে হবে। আবাসিক হলের ভিতর থেকে বালির পাইপ সরানোর ব্যবস্থা করতে হবে। দ্রুত ছাত্র সংসদ নির্বাচনের ব্যবস্থা করা। 

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শরীফ আতিকুজ্জামান দাবি পূরণের আশ্বাস দিলে ছাত্র-ছাত্রীরা সকাল ১১টায় অবরোধ তুলে নেয়। পরে আন্দোলনকারী শিক্ষার্থীরা অধ্যক্ষের কার্যালয়ের সামনে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করে।

২২ মার্চ, ২০১৯ ২২:০১:৫৯