খুলনায় ৩৭৭৬ শিক্ষার্থী পুরস্কার পেল
মাওলা বকস, খুলনা
অ+ অ-প্রিন্ট
বিশ্বসাহিত্য কেন্দ্র পরিচালিত বইপড়া কার্যক্রমের আওতায় ২০১৮ শিক্ষাবর্ষে উল্লেখযোগ্যসংখ্যক বই পড়ার জন্য নগরীর ৪২টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পুরস্কার দেয়া হয়েছে। শুক্রবার বিকেলে গ্রামীণফোনের সহযোগিতায় পিটিআই প্রাঙ্গণে বিশ্বসাহিত্য কেন্দ্র অনুষ্ঠানের আয়োজন করে।

বিশ্ব সাহিত্যকেন্দ্র সূত্র জানায়, খুলনা মহানগরীর ৪২টি স্কুলের পুরস্কার বিজয়ী ৩ হাজার ৭৭৬ জন শিক্ষার্থীকে স্বাগত পুরস্কার, শুভেচ্ছা পুরস্কার, অভিনন্দন পুরস্কার ও সেরাপাঠক পুরস্কার এই চারটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়েছে। প্রথম পর্বে ২১টি স্কুলের ১ হাজার ৯১১ জন শিক্ষার্থীকে ও দ্বিতীয় পর্বে ২১টি স্কুলের ১ হাজার ৮৬৫ জন শিক্ষার্থী পুরস্কার দেওয়া হয়েছে। এদের মধ্যে স্বাগত পুরস্কার পেয়েছে ১ হাজার ২০৮ জন, শুভেচ্ছা পুরস্কার ১ হাজার ৬১০ জন, অভিনন্দন পুরস্কার ৮৮৭ জন এবং সেরাপাঠক পুরস্কার পেয়েছে ৭১ জন।

সেরাপাঠক পুরস্কার বিজয়ী ৭১ জনের মধ্যে লটারির মাধ্যমে ৭ জনকে প্রদান করা হয় দুই হাজার টাকা সমমূল্যের বইয়ের একটি করে বিশেষ পুরস্কার। এ ছাড়া লটারির মাধ্যমে ৪ জন অভিভাবককে প্রদান করা হয়  দুই হাজার টাকা সমমূল্যের বইয়ের একটি করে বিশেষ পুরস্কার।

এই উৎসবে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও অভিনেতা খায়রুল আলম সবুজ, অভিনেতা আল মনসুর, খুলনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক জিয়াউর রহমান, খুলনা অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক শেখ হারুনর রশিদ, খুলনার জেলা শিক্ষা কর্মকর্তা  রুহুল আমীন প্রমুখ।

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:১৫:৫৩