সুন্দরগঞ্জে আনছার ও ভিডিপি অফিসে চুরি: আটক ২
আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা
অ+ অ-প্রিন্ট
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আনছার ও ভিডিপি অফিসে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়েছে। এ ঘটনায় শুক্রবার বিকেলে আবু সাঈদ (২৭) ও আরিফুল ইসলাম (২৮) নামে ২ যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। জানা যায়, বৃহস্পতিবার দিনগত রাতে অফিসের দরজা- জানালা, আলমারি ও টেবিলের ড্রয়ার ভেঙ্গে নগদ টাকাসহ কিছু মূল্যবান কাগজ-পত্র চুরি যায়। পরদিন (শুক্রবার) সকাল ৭টার পর পরই আব্দুল হাকিম নামে স্থানীয় এক আনছার সদস্য অফিসে চুরির দৃশ্য দেখতে পান। একপর্যায়ে বিষয়টি জানতে পেয়ে উপজেলা আনছার ও ভিডিপি অফিসার বিভিন্ন দপ্তরে ঘটনা অবগত করে থানায় অভিযোগ দাখিল করেন। এরপর উপজেলা নির্বাহী অফিসার- সোলেমান আলী, জেলা আনছার ও ভিডিপি কমান্ড্যান্ট- ইফতেখারুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ- এসএম আব্দুস সোবহান সরেজমিনে পরিদর্শন করেছেন।

এব্যাপারে উপজেলা আনছার ও ভিডিপি অফিসার- গোলাম রব্বানী জানান, রাতে কে বা কারা অফিসের প্রধান দরজার তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে টেবিলের ড্রয়ারের তালা ভেঙ্গে তার ব্যক্তিগত ৩৬ হাজার টাকা ও একই  কায়দায় আলমারি থেকে মূল্যবান কাগজ-পত্র চুরি করে নিয়ে গেছে। এটা পরিকল্পিত চুরি উল্লেখ করে তিনি আরো জানান, সুন্দরগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে ২জন করে ১৮ জন দলপতি ও দলনেত্রী নিযুক্ত রয়েছে। তাদের মধ্যে ৬ জন ছাড়া অপর ১২ জনের কাগজ-পত্র ও বয়স সীমার ক্ষেত্রে জাল (নকল) প্রমাণিত হয়েছে। তাদের মধ্যে আটকৃত আবু সাঈদের স্ত্রী মৌসূমী বেগম ও আরিফুল ইসলাম রয়েছে। তবে, তিনি তাৎক্ষণিকভাবে সে ১২ জনের তালিকা সম্বলিত কাগজ-পত্র দিতে পারেননি। 

আটকের বিষয়টি নিশ্চিত করে থানা অফিসার ইনচার্জ- এসএম আব্দুস সোবহান জানান, উপজেলা আনছার ও ভিডিপি অফিস চুরির ঘটনায় অজ্ঞাত নামা ২ জনকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে। তাদেরকে সংশ্লিষ্ট বিষয়ে জিজ্ঞাসাবাদ শেষে জানানো হবে। 

১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:২০:২৯