দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি কবিরহাটে ইব্রাহিম নিহত, পরিবারে শোকের মাতম
মো. জাহাঙ্গীর আলম, নোয়াখালী
অ+ অ-প্রিন্ট
দক্ষিণ আফ্রিকায় সস্ত্রাসীদের গুলিতে বাংলাদেশী যুবক নোয়াখালীর  কবিরহাট উপজেলার মোঃ ইব্রাহিম খলিল(৪৯) নিহত হয়েছে।  নিহত ইব্রাহিম নোয়াখালীর করিবহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নূর সোনাপুর গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে।

রোববার (২৭ জানুয়ারী) স্থানীয় সময় রাত ১২ দিকে ওয়েস্ট প্রভিন্সের অট্টস্যাডেল এলাকায় সন্ত্রাসীদের গুলি ও ছুরিকাঘাতে মোহাম্মদ ইব্রাহিম খলিল নিহত হয়েছেন।

 সোমবার (২৮ জানুয়ারি) নিহতের গ্রামের বাড়িতে মৃ্ত্যুর খবর পৌঁছালে পরিবারের শুরু হঢ শোকের মাতম।  

নিহতের ছোট ভাই মাঈন উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, জীবিকার প্রয়োজনে গত ২০১০ সালে আফ্রিকায় পাড়ি জমান ইব্রাহিম। পরে তিনি দেশের নর্থ ওয়েস্ট প্রভিন্সের অট্টস্যাডেল শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। পরবর্তীতে তার শালা জসিম উদ্দিনকেও আফ্রিকায় নিয়ে যান তিনি। জসিম যাওয়ার পর আরো একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি। তারা দু’জন গত কয়েক বছর ধরে ভালোভাবেই ব্যবসা করে আসছিলেন। প্রতিদিনের মতো রোববার রাতে নিজ প্রতিষ্ঠানে কাজ করছিলেন ইব্রাহিম। এসময় দোকানের পেছনের দরজা দিয়ে কয়েকজন সে দেশীয় সন্ত্রাসী প্রবেশ করে তাকে কুপিয়ে ও কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যান। পরে স্থানীয়রা ইব্রাহিমকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, তার ভাই ইব্রাহিমের বাড়িতে নতুন ঘরের কাজ চলছে। আগামী তিন মাস পর তার বাড়িতে আসার কথা ছিল। তিন ভাই ও দুই বোনের মধ্যে ইব্রাহিম তৃতীয় ছিলেন। ইব্রাহিমের মরদেহ বর্তমানে স্থানীয় একটি থানায় রয়েছে। তিনি তার ভাইয়ের মরদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন।

২৮ জানুয়ারি, ২০১৯ ২৩:৫৫:১৩