খুলনার সোনাডাঙ্গায় জোড়া খুন
মাওলা বকস, খুলনা
অ+ অ-প্রিন্ট
খুলনা মহানগরীতে নিজ ঘরে লেদ কারখানার মালিক ও এক শ্রমিককে হত্যা করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে সোনাডাঙ্গা ট্রাক টার্মিনাল এলাকার একটি ভাড়া বাড়ি থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় লাশ দু’টি উদ্ধার করে পুলিশ। পরে লাশ দু’টি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়। জোড়া খুনের ঘটনায় ওই এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে। 

নিহত দু’জন হলেন খুমেক হাসপাতালের সামনের ডাক্তারপাড়া এলাকার বাসিন্দা হুমায়ুন কবিরের ছেলে মেহেদী হাসান (১৭) ও সোনাডাঙ্গা বাস টার্মিনালের একটি লেদ কারখানার মিস্ত্রি মোঃ আক্তার হোসেন (৫৫)।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায় নগরীর সোনাডাঙ্গার ট্রাক টার্মিনাল ২নং রোডে সাবেক সেনা কর্মকর্তা মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী কাছ থেকে চলতি মাসের ৭ তারিখে বাসা ভাড়া নেন লেদ মিস্ত্রী আক্তার (৫৫)। মৃত আক্তার ঝিনাইদহ জেলার কালিগঞ্জের সামসুদ্দিন মন্ডলের ছেলে।

ইদ্রিস আলী আরও জানান, গতকাল রাত ৮টার দিকে একজন বয়স্ক লোক একটি ছবি নিয়ে তাকে (আক্তার) খুঁজতে আসেন। আমি ঘরটি দেখিয়ে দিয়েছিলাম। পরে তিনি (বৃদ্ধ) ঐ ঘরের দরজা ধাক্কা দিলে ঝুলন্ত অবস্থায় আক্তার (৫৫) কে দেখতে পান। একই সাথে গলায় ফাঁস লাগানো অবস্থায় অপরজনকে (মেহেদী) খাটে শুয়ে থাকতে দেখতে পায়। এ সময় তার চিৎকার শুনে আমরা এগিয়ে যাই এবং পুলিশে খবর দেই।

এদিকে খবর পেয়ে খুলনা মেট্্েরাপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এহসান শাহ, অতিরিক্ত উপ-কমিশনার এম এম শাকিলুজ্জামান ও সোনাডাঙ্গা মডেল থানার ওসি মোঃ মমতাজুল হকসহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। 

কেএমপির অতিরিক্ত উপ-কমিশনার (সোনাডাঙ্গা জোন) এম এম শাকিলুজ্জামান জানান, বাস টার্মিনাল এলাকার লেদ মেশিন কারখানার মিস্ত্রী আক্তার হোসেন ট্রাক টার্মিনাল এলাকায় অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মোঃ ইদ্রিস আলীর বাড়িতে ভাড়া থাকতেন। শুক্রবার রাতে ওই বাসায় গিয়ে আক্তার হোসেন ও মেহেদীকে হত্যা করে দুর্বৃত্তরা। পরে আক্তারের লাশ ঘরের আঁড়ায় ঝুলিয়ে দেয়। এছাড়া মেহেদীর লাশ ঘরের মধ্যে খাটের ওপর ফেলে রাখে। দু’জনকেই শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কি কারণে হত্যা করা হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেননি তিনি। আগামীকাল (শনিবার) লাশ দু’টির ময়না তদন্তের পর হত্যার মোটিভ জানা যাবে।

 

 

 

 

 

 

 

 

 

 

২০ জানুয়ারি, ২০১৯ ০৯:৩৬:৫৯