খুলনায় নৌকা- ধানের শীষের লড়াই
মাওলা বকস, খুলনা
অ+ অ-প্রিন্ট
শুক্রবার ছুটির দিনেও প্রার্থীদের  নির্বাচনী  প্রচারণা চালিয়েছে প্রার্থীরা। খুলনা-২ ও খুলনা-৩ আসনের পাশাপাশি জেলার খুলনা-১, খুলনা-৪, খুলনা-৫ ও খুলনা-৬ আসনের প্রার্থীরাও গণসংযোগে সক্রিয় ছিলেন। শীকের সকাল থেকে রাত অবধি প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থক ও দলীয় নেতাকর্মীরা দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছে।

বিশেষ করে বিএনপি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের পক্ষে নারী কর্মীরাও বাড়ি বাড়ি গিয়ে নারী ভোটারদের মন জয়ের চেষ্টা চালাচ্ছে। ভোটের দিনক্ষণ যতই এগিয়ে আসছে প্রার্থীদের প্রচার-প্রচারণা ততই জোরদার হচ্ছে।

খুলনা-২ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু শুক্রবার রূপসা পাইকারি মাছ বাজার এবং নিউমার্কেট কাঁচা বাজারের ব্যবসায়ী এবং ক্রেতাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি ভোটারদের হাতে ধানের শীষ প্রতীকের লিফলেট তুলে দেন এবং সকল বাধা বিপত্তি ও হুমকি উপেক্ষা করে ভোট কেন্দ্রে যাওয়ার আহবান জানান। তিনি বলেন, এবার ধানের শিষে ভোট দিয়ে দেশের উন্নয়নের পাশাপাশি কারাবন্দী সাবেক প্রধানমমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তিনি গণতান্ত্রিক এ আন্দোলনে খুলনাবাসীকে সক্রিয় ভূমিকা পালনেরও আহবান জানান। এ সময় উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ। 

 খুলনা-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী রকিবুল ইসলাম বকুল, খুলনা-১ আসনে আমীর এজাজ খান, খুলনা-৪ আসনে আজিজুল বারি হেলাল, খুলনা-৫ আসনে  অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এবং খুলনা-৬  মাওলানা আবুল কালাম আজাদের পক্ষেও ব্যাপক গণসংযোগ করা হয়।

অপরদিকে, খুলনা-২ আসনে মহাজোট মনোনীত প্রার্থী সেখ সালাহ্ উদ্দিন জুয়েল বলেছেন, বিজয়ের মাসে দেশবিরোধী সকল অপশক্তিকে পরাজিত করতে হবে। সেজন্যে তরুণ সমাজকে অতীতের মত ঐক্যবদ্ধ হয়ে ঝাঁপিয়ে পড়তে হবে। বিজয়ের মাসে কোনো অপশক্তি নৌকার বিজয়কে ঠেকিয়ে রাখতে পারবেনা। তিনি বলেন, তরুণরা যাতে কোনো অপরাধ কাজের সাথে সম্পৃক্ত না হতে পারে সেজন্যে পরিবারসহ সমাজের সকলকে সতর্ক থাকতে হবে। শুক্রবার দিনব্যাপী ৩১নং ওয়ার্ডে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। 

 খুলনা-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেগম মন্নুজান সুফিয়ানের পক্ষে প্রতিটি ওয়ার্ডে গণসংযোগ এবং ১৩নং ওয়ার্ড কাউন্সিলর খুরশিদ আহমেদ টোনার নেতৃত্বে মিছিল বের হয়। খুলনা-১ আসনে পঞ্চানন বিশ্বাস, খুলনা-৪ আসনে আব্দুস সালাম মূর্শেদী, খুলনা-৫ আসনে নারায়ন চন্দ্র চন্দ এবং খুলনা-৬ আসনে আক্তারুজ্জামান বাবুর পক্ষেও ব্যাপক গণসংযোগ করা হয়।

 

১৬ ডিসেম্বর, ২০১৮ ০৬:৫১:৪২