'এটাই আমার শেষ নির্বাচন ! উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন'
তপন বসু, বরিশাল
অ+ অ-প্রিন্ট
এটাই আমার শেষ নির্বাচন ! বেচে থাকলেও বয়সের কারণে আর আমার নির্বাচন করা হবে না। আমার মরহুম পিতা আপনাদের এই বিলাঞ্চলের মানুষকে ভালবাসতেন। আমিও আপনাদের সেই রকমই ভালবাসি। আপনাদের ভোটেই আমি এমপি, মন্ত্রী, চিফ হুইপ হয়েছি। আমি আপনাদের কাছে কৃতজ্ঞ। আমি চেষ্টা করেছি আপনাদের সার্বিক উন্নয়ন ও মঙ্গল করার। কতটুকু উন্নয়ন করতে পেরেছি তার স্বাক্ষি আপনারাই। আমি ও আমার সরকার যদি আপনাদের যদি কোন উন্নয়ন করে থাকি তার অব্যাহত ধারাবাহিকতা বজায় রেখে জঙ্গিবাদ, সন্ত্রাস আর পেট্টোল বোমা নিক্ষেপকারীদের ঐক্যবদ্ধভাবে প্রত্যাখ্যান করে আসন্ন নির্বাচনে নৌকা মার্কায় আপনাদের ভোট দেয়ার দাবি জানাচ্ছি।

পক্ষান্তরে স্বাধীনতার বিপক্ষের শক্তি, মিনি পাকিস্তান বাস্তবায়নের ষড়যন্ত্রকারীরা ২০০১ সালে প্রসাশনিক কারচুপির মাধ্যমে আমাকে ও আওয়ামীলীগকে ঠঁকিয়ে এমপি হয়ে এই এলাকার সংখ্যালঘু ও আওয়ামীলীগ পরিবার সদস্যদের নির্যাতন, ধর্ষন, হত্যা আর যুলুমের মাধ্যমে ৫০ হাজার সংখ্যলঘু পরিবারকে রামশীল আশ্রয় নিতে বাধ্য করেছিল তাদের ভোটের মাধ্যমে প্রত্যাখান করুন। জাতির পিতা, আমার পিতা রব নেরনিয়াবাত, ভাই বোন, ছেলে সুকান্ত আবদুল্লাহসহ ১৫ আগষ্ট হত্যাকারীদের কোন বিচার পাইনি। সকল হত্যার দায় হত্যাকারীরা স্বীকার করলেও জিয়া ওই সকল হত্যাকারীদের বিভিন্ন দুতাবাসে চাকুরীর মাধ্যমে পুরস্কৃত করে ইনডেমিটি অধ্যাদেশ জারি করে সেই হত্যার বিচার বন্ধ করে দেয়। অথচ সেই সময়ে ক্ষমতায় বসে রাজাকার শাহ আজীজকে প্রধানমন্ত্রী, মাওলানা মান্নানতে বানিয়েছিলেন মন্ত্রী।

আওয়ামীলীগ সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার হত্যা, জাতীয় চার নেতা হত্যা ও যুদ্ধাপরাধীদের বিচার করেছে। দেশ আজ উন্নয়য়নের অগ্রযাত্রায় চরম শিখরে রয়েছে। কাঙ্খিত পদ্মাসেতু আজ দৃশ্যমান। এই সরকারের সময়ে গোটা দক্ষিনাঞ্চলের উন্নয়ন অব্যাহত রয়েছে। তাই অব্যাহত উন্নয়নের জন্য নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানিয়ে মঙ্গলবার সন্ধ্যায় রাজিহার ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত ইউনিয়ন আ’লীগ সভাপতি বিজয় কৃষ্ণ রায়ের সভাপতি বাশাইল মাধ্যমিক বিদ্যালয় মাঠে মহান বিজয় দিবস পালনের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে একাদশ সংসদ নির্বাচনে বরিশাল-১ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি উপস্থিত সকরকৈ মহান বিজয় দিবস পালনের আহ্বান জানিয়ে ৩০ডিসেম্বর ভোটের মাধ্যমে আরেকটি বিজয় উদযাপনের আহ্বান জানান।  

বিজয় দিবসের প্রস্তুতি সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলঅ আওয়ামীলীগ নেতৃবন্দসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবন্দ। এসময় উপজেলা আওয়ামীলীগ ও অংগহ সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন ইউনিয়নের কয়েক হাজার নেতা কর্মী উপস্থিত ছিলেন।

 

 

১২ ডিসেম্বর, ২০১৮ ১০:৪০:০৯