খুলনায় বিএনপি’র প্রার্থীর মিছিলে পুলিশের বাধা
মাওলা বকস, খুলনা
অ+ অ-প্রিন্ট
খুলনায় বিএনপির প্রার্থীদের মিছিলে বাধা দিয়েছে পুলিশ। এসময় বাধা উপেক্ষা করে বিএনপি নেতাকর্মীরা মিছিল করতে চাইলে পুলিশের সঙ্গে বাকবিতন্ডা হয়। পরে মিছিল না করে দলীয় কার্যালয়ে ফিরে যান নেতাকর্মীরা। সোমবার দুপুরে দিকে মহানগরীর কেডি ঘোষ রোডের বিএনপি’র কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। দলীয় প্রতীক পেয়ে নেতাকর্মীদের নিয়ে মিছিলের চেষ্টা করেছিলো প্রার্থীরা।

জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে খুলনা-২ আসনের বিএনপি’র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ও খুলনা-৩ আসনের রকিবুল ইসলাম বকুল জেলা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে দলীয় প্রতীক (ধানের শীষ) পেয়ে দলীয় কার্যালয়ে আসেন। এসময় মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে দলীয় নেতাকর্মীরা সেখানে উপস্থিত হন। পরে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিএনপির দুই প্রার্থীর মিছিলের প্রস্তুতিকালে পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে বিএনপি নেতাকর্মীরা মিছিল করতে চাইলে পুলিশের সঙ্গে তাদের বাকবিতন্ডা হয়। একপর্যায়ে বিএনপি নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে চলে যান।

সেখানে আগামী বুধবার বিকেলে মিছিলের সিদ্ধান্ত উপস্থিত নেতা-কর্মীদের জানিয়ে দেওয়া হয়েছে।

বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেন, তিনদিন আগে মিছিলের বিষয়ে লিখিতভাবে খুলনা মহানগর পুলিশকে (কেএমপি) অবগত করা হয়েছে। কিন্তু তারা আমাদের শান্তিপূর্ণ মিছিলে বাধা দিয়েছে। অন্যদিকে আওয়ামী লীগের মিছিলে তারা নিরাপত্তা দিয়ে থাকেন।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, রিটার্নিং কর্মকর্তা বলেছেন, দুপুর ২টার পরে শোভাযাত্রা বা মিছিল করা যাবে। কিন্তু বিএনপি দুপুর ১২টায় মিছিল বের করে।

 

১০ ডিসেম্বর, ২০১৮ ২৩:৩৩:১১