পঞ্চগড়ে দুটি আসনে বিএনপির দুই প্রার্থীর মনোনয়ন বাতিল
পঞ্চগড় প্রতিনিধি
অ+ অ-প্রিন্ট
পঞ্চগড়ে দুটি আসনে বিএনপির দুই মনোনীত প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। পঞ্চগড়-১ আসনের  বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে তৌহিদুল ইসলাম মনোনয়ন দাখিল করলেও পৌরসভা মেয়র পদ থেকে পদত্যাগ না করায় এবং পঞ্চগড়-২ আসনে বিএনপির আরেক মনোনীত প্রার্থী ফরহাদ হোসেন আজাদের ত্রুটিপূর্ণ মনোনয়ন দাখিল করার কারণে মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়েছে। এই দুই আসন হতে গত ২৮ নভেম্বর মনোয়নপত্র দাখিল করেছিলেন মহাজোট, ঐক্যফ্রন্টসহ বিভিন্ন দলের ১৭ জন প্রার্থী। এদের মধ্যে দুইজন বাতিল হওয়ায় পঞ্চগড় ১ আসনে ৮ ও ২ আসনে ৭ জন প্রার্থী বৈধতা পেয়েছেন।

রবিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে দুটি আসনে প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং অফিসার সাবিনা ইয়াসমিন। 

জেলা রিটার্নিং অফিস সূত্র জানায়, মনোনয়ন দাখিলকারী প্রার্থী এবং প্রস্তাব ও সমর্থনকারীদের উপস্থিতিতে যাচাই বাছাই কার্যক্রমে পঞ্চগড়-১ আসনে ৯ জন প্রার্থীর মধ্যে ৮ জনের এবং পঞ্চগড়-২ আসনে ৮ জন প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। পঞ্চগড়-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী পঞ্চগড় পৌরসভা মেয়র পদ থেকে পদত্যাগ না করে মনোনয়নপত্র দাখিল করায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। এ আসনের বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামীলীগের মজাহারুল হক প্রধান, স্বতন্ত্রে বর্তমান সংসদ সদস্য নাজমুল হক প্রধান, বিএনপির ব্যারিস্টার নওশাদ জমির, জাতীয় পার্টির আবু সালেক, জাগপার আল রাশেদ প্রধান, ইসলামী আন্দোলন বাংলাদেশ’র  মো. আব্দুল্লাহ, জাকের পার্টির সুমন রানা এবং ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান। 

০৩ ডিসেম্বর, ২০১৮ ১০:৪০:১২