খুলনার ৬টি আসনে ধানের শীষ চান ২২ জন প্রার্থী
মাওলা বকস, খুলনা
অ+ অ-প্রিন্ট
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ছয়টি সংসদীয় আসনে ধানের শীষ প্রতীক পেতে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন দলের ২০জন নেতা।২২ জন দলের মনোনয়ন ফরম সংগ্রহ করলেও শুক্রবার দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমার শেষ দিনে জমা দিয়েছেন ২০ জন।

সর্বোচ্চ দুটি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে আলোচনায় রয়েছেন দলের খুলনা জেলা সভাপতি এস এম শফিকুল আলম মনা। তিনি খুলনা-৬ আসন থেকে প্রথমে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। শেষ দিকে এসে খুলনা-২ আসন থেকেও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। অন্য প্রার্থীরা প্রত্যেকে  একটি আসনের জন্য দলীয় আবেদন ফরম সংগ্রহ করেছেন।

খুলনা-১ আসনে খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমির এজাজ খান ফরম তুলেছেন।

খুলনা-২ আসনে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, খুলনা জেলা বিএনপির সভাপতি এস এম শফিকুল আলম মনা ও নগর যুবদলের সাবেক সভাপতি শফিকুল আলম তুহিন মনোনয়ন ফরম তুলেছেন।

খুলনা-৩ আসনে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি রকিবুল ইসলাম বকুল, খুলনা মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু নাঈম মো. ফকরুল আলম, খুলনা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম, খুলনা মহানগর বিএনপি’র কোষাধ্যক্ষ এস এম আরিফুর রহমান মিঠু ও স্বেচ্ছাসেবক দল নেতা জাহিদ হোসেন অমল ফরম তুলেছেন।

খুলনা-৪ আসনে কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল এবং কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ মনোনয়ন ফরম তুলেছেন।

খুলনা-৫ আসনে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড. মামুন রহমান, খুলনা জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ডা. গাজী আব্দুল হক, ডুমুরিয়া উপজেলা বিএনপি সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খান আলী মনসুর ও উপজেলা সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোল্লা মোসারফ হোসেন মফিজ ফরম তুলেছেন।

খুলনা-৬ আসনে খুলনা জেলা বিএনপি’র সভাপতি এস এম শফিকুল আলম মনা, কয়রা উপজেলা সভাপতি এড,মোমরেজুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক , খুলনা জেলা বিএনপির সহ-সভাপতি মনিরুজ্জামান মন্টু, পাইকগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক ডা. আব্দুল মজিদ ও শেখ শামসুল আলম পিন্টু মনোনয়ন পাওয়ার প্রত্যাশা করছেন।

অন্যদিকে জাতীয় ঐক্য ফ্রন্টের শরীক দল জেএসডি খুলনা-৩ আসন থেকে দলের জেলা সভাপতি আ ফ ম মহসিনকে মনোনয়ন দিয়েছে। সবাই কেন্দ্রের সিদ্ধান্তের দিকে তাকিয়ে অছেন। 

 

১৮ নভেম্বর, ২০১৮ ২৩:৪২:১৭