বরগুনায় চাঁদাবাজীর অভিযোগে আটক ১, থানায় মামলা
মাহবুবুল আলম মান্নু, বরগুনা
অ+ অ-প্রিন্ট
বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের ভাইজোড়া গ্রামের শিরিন আকতারকে আপত্তিকর ছবির ভয় দেখিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করার অভিযোগে ডৌয়াতলা বাজারের শফিকুল আলম রাজার ছেলে কাওসার আলম রিন্টুকে সোমবার দুপুরে পিপুলিয়া বাজার থেকে আটক করেছে বামনা থানা পুলিশ। এ ঘটনায় শিরিন আক্তার বাদী হয়ে রিন্টুকে আসামী করে বামনা থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন।

স্থানীয় সুত্রে জানা যায়, ডৌয়াতলা বাজারে থাকাকালীন সময় ৫ বছর পূর্বে শিরিন আক্তারের একটি মোবাইল ফোন হারানো যায়। কিছু দিন পূর্বে রিন্টু শিরিনের একটি আপত্তিকর ছবির কথা বলে শিরিনের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে। টাকা না দিলে ওই আপত্তিকর ছবি বিদেশে চাকুরীরত শিরিনের স্বামীর কাছে পাঠাবে বলে শিরিনকে ভয়ভীতি দেখায়। শিরিন মানসম্মানের ভয়ে রিন্টুর দেয়া বিকাশ নাম্বারে প্রথম ৫ হাজার ২শ টাকা পাঠায়। পরবর্তীতে এ ঘটনা শিরিন তার পরিবারকে জানায় এবং বামনা থানায় অভিযোগ দায়ের করেন। রিন্টু বাকী ৪৫ হাজার টাকা পাওয়ার জন্য শিরিনকে তাগিদ দিলে শিরিন ২০ হাজার টাকা দিতে রাজি হলে রিন্টু পিপুলিয়া বাজারের একটি বিকাশ নাম্বার দেয়। সেই অনুযায়ী পুলিশ অভিযান চালিয়ে পিপুলিয়া বাজার থেকে রিন্টুকে আটক করে। 

বামনা থানার অফিসার ইনচার্জ শাহনেওয়াজ জানান, চাঁদাবাজীর অভিযোগে রিন্টুকে আটক করা হয়েছে। তার নামে চাঁদাবাজীর মামলা হয়েছে। নির্দিষ্ট সময়ে তাকে আদালতে সোপর্দ করা হবে।

 

০৩ অক্টোবর, ২০১৮ ১২:৩৩:০৬