নারীর অর্থনৈতিক স্বাধীনতাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ : এমপি মনোরঞ্জন শীল গোপাল
খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ (দিনাজপুর)
অ+ অ-প্রিন্ট
অর্থনৈতিক স্বাধীনতা অর্জন নারীর জন্য অত্যন্ত জরুরি উল্লেখ করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেন, নারীদের আত্মবিশ্বাস এবং মর্যাদা নিয়ে চলা এবং নিজের পায়ে দাঁড়িয়ে দেশের উন্নয়নে ভূমিকা পালন করতে হবে। 

তিনি বলেন, 'নারীদের অর্থনৈতিক স্বাধীনতাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কাজেই মেয়েদেরকে বসে থাকলে চলবে না, নিজেদেরও কাজ করতে হবে, লেখাপড়া শিখতে হবে এবং নিজেদের পায়ে দাঁড়াতে হবে।' ২৪ সেপ্টেম্বর সোমবার বীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা প্রকৌশলীর কার্যালয় এর আয়োজনে “রুরাল এমপ্লয়মেন্ট এন্ড রোড মেইনটেনেন্স (জঊজগচ) শীর্ষক প্রকল্প”  এর আওতায় গ্রামীণ রাস্তার রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত এলসিএস (খঈঝ) মহিলা কর্মীদের সঞ্চয়কৃত টাকার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন। 

এ সময় মহিলা কর্মীদের সঞ্চয়কৃত মোট ৮৪ লক্ষ ৭০ হাজার টাকার চেক ১১০ মহিলা কর্মীদের মাঝে বিতরণ করেন এমপি গোপাল। পরে উপজেলা প্রশাসন এর আয়োজনে উপজেলা হাট-বাজার থেকে ইজারা লব্ধ টাকার ৪% অংশ ২১ জন বীর মুক্তিযোদ্ধাদের মাঝে মোট ৭৫ হাজার টাকা চেক বিতরন করেন এমপি গোপাল। 

মনোরঞ্জন শীল গোপাল আরো বলেন, মেয়েদের যে মেধা আছে সেটা আমাদের কাজে লাগাতে হবে এবং একটা সমাজকে যদি গড়তে হয় যে সমাজে প্রায় অর্ধেকই নারী সেই অর্ধেক বাদ রেখে একটা সমাজ উন্নত হতে পারে না। সমাজকে উন্নয়ন করতে হলে নারী-পুরুষ সবাইকেই সমানভাবে সুযোগ করে দিতে হবে। নারীদের কর্মসংস্থানের ব্যবস্থাও করতে হবে এবং কর্মক্ষেত্রেই তাদের যে শক্তি ও মেধা সেটা যেন কাজে লাগে তার ব্যবস্থাও করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার কালীপদ রায়, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মো. নুর ইসলাম নুর ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামিম ফিরোজ আলম,বীরগঞ্জ সরকারি কলেজের প্রভাষক মো. নজরুল ইসলাম খান বুলু প্রমুখ।

অনুষ্ঠানটির পরিচালনা করেন উপজেলা প্রকৌশলী মো. ফিরোজ হোসেন।

এদিকে বীরগঞ্জ উপজেলার সুজলপুর ইউনিয়ন ও ভোগনগর ইউনিয়নে চাকাই ও মাঝবোয়াল গ্রামে ৪৫ লাখ টাকা ব্যয়ে ১৮৮টি বাড়িতে বিদ্যুতায়নের উদ্বোধন ও বীরগঞ্জ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে নতুন ভবন উদ্বোধন করেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। 

 

২৬ সেপ্টেম্বর, ২০১৮ ১০:১০:৫৪