বরিশালে বিপুল পরিমাণ জাল দলিলসহ চার প্রতারক আটক
তপন বসু, বরিশাল
অ+ অ-প্রিন্ট
জেলার বানারীপাড়া উপজেলায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের চার সদস্যকে আটক করেছে পুলিশ। আটককৃতদের কাছ থেকে ব্রিটিশ ও পাকিস্তানী আমল থেকে দলিল প্রস্তুতের স্ট্যাম্প, অসংখ্য জাল দলিল, বিভিন্ন অফিস আদালতের কয়েক’শ সিল, ডিক্রি, আদালতের রায়ের কপি, ভুয়া ওয়ারেন্টসহ অনান্য কাগজপত্র জব্দ করা হয়েছে।

বুধবার দুপুর ১২টায় পুলিশ ইন সার্ভিস সেন্টারে জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানিয়ে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বানারীপাড়া থানার পুলিশ উপজেলার ইলুহার গ্রামে অভিযান চালায়। এসময় জাল দলিল প্রস্তুতের মূলহোতা মুহুরী আব্দুল মান্নান তালুকদারকে (৬০) আটক করা হয়। পরবর্তীতে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে নগরীর চকবাজার ও বগুড়া রোড এলাকা থেকে বাবুল চৌকিদার (৬০), শাহজাহান হাওলাদার (৫৮) ও নজর আলী মৃধাকে (৫৭) আটক করে।

এসময় আটককৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ ব্রিটিশ ও পাকিস্তান আমল থেকে দলিল প্রস্তুতের স্টাম্প, বিভিন্ন অফিস-আদালতের স্টাম্প ও সিল, অসংখ্য জাল দলিল, আদালতের রায়ের কপি ও ডিক্রি, শত শত ফলি কাগজ, ভুয়া ওয়ারেন্টসহ অন্যান্য কাগজপত্র জব্দ করা হয়।

সূত্রমতে, আটককৃতরা দীর্ঘদিন থেকে জজ কোর্ট, ম্যাজিষ্ট্রেট কোর্ট, রেকর্ড রুম, ভূমি অফিসসহ বিভিন্ন আদালতের ভুয়া কাগজপত্র প্রস্তুত করে আসছিলো। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও পুলিশ সুপার উল্লেখ করেন। সূত্রে আরও জানা গেছে, আটককৃতরা দীর্ঘদিন থেকে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে জাল দলিল, ভূয়া ডিক্রিসহ বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ডের সহযোগীতা করে আসছিলো।

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:০৭:০১