আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত
তপন বসু, বরিশাল
অ+ অ-প্রিন্ট
বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বিস্তারিত কর্মসূচীর মধ্য দিয়ে ১৫ আগষ্ট ৪৩তম জাতীয় শোক দিবস গতকাল বুধবার পালিত হয়েছে। 

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিস্তারিত অনুষ্ঠানের মধ্যে সকালে শোক র‌্যালী, চিত্রাংকন প্রতিযোগিতা, আবৃত্তি, সৃজনশীল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা বিদ্যালয় হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেলের সভাপতিত্বে আলোচনা সভায় সরকারী কর্মকর্তাগন বক্তব্য রাখেন। পরে প্রতিযোগি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগ ও অংগ সংগঠনের উদ্যোগে সকালে শোক র‌্যালী,  শহীদ আ. রব সেরনিয়াবাত সরকারী ডিগ্রী কলেজ হল রুমে আ’লীগ সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাতের সভাপতিত্বে ৪৩তম জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সমন্বয়ক আবু সালেহ লিটন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ নেতা গোলাম মোর্তুজা খান, আ’লীগ নেতা ড. নীল কান্ত বেপারী, শহীদ আ. রব সেরনিয়াবাত সরকারী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কমলা রানী বিশ্বাস, আ’লীগ নেতা ও প্রভাষক অমিও লাল চৌধুরী, উপজেলা আ’লীগ সাবেক সাধারণ সম্পাদক যতীন্দ্র নাথ মিস্ত্রী, জেলা পরিষদ সদস্য এ্যাডভোকেট রনজিত কুমার সমদ্দার, পেয়ারা ফারুক বক্তিয়ার, চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি, উপজেলা যুবলীগ সভাপতি সাইদুল সরদার, উপজেলা ছাত্রলীগ সভাপতি মিন্টু  সেরনিয়াবাত প্রমুখ। আলোচনাসভা শেষে জাতির পিতাসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. ফজলুল হক। দোয়া ও মোনাজাত শেষে শহীদ আ. রব সেরনিয়াবাত সরকারী ডিগ্রী কলেজ মাঠে কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের উদ্যোগে জাতীয় শোক দিবস পালনের খবর পাওয়া গেছে। 

 

১৬ আগস্ট, ২০১৮ ০০:০৪:২০