সড়ক সংস্কার না করায় গাড়ি দেবে আগৈলঝাড়ার সাথে ঢাকা-বরিশাল সড়ক যোগাযোগ বন্ধ
তপন বসু, বরিশাল
অ+ অ-প্রিন্ট
ঠিকাদারী প্রতিষ্ঠান দীর্ঘ দিনেও নির্মানাধীন বরিশালের আগৈলঝাড়া-পয়সারহাট-গোপালগঞ্জ মহাসড়কের প্রায় চার কিলোমিটার সড়ক সংস্কার না করায় গতকাল রোববার সকালে মালবোঝাই গাড়ী দেবে সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সড়ক দিয়ে রাজধানী ঢাকা ও বিভাগীয় শহর বরিশালের সাথে সড়ক যোগাযোগ বন্ধ হওয়ায় যাত্রীরা পরেছে মহা দুর্ভোগে। 

সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা গেছে, বরিশালের গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়ক খানাখন্দ ও গর্তের কারনে ১৬ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ২০১৮ সালে ২৩ কোটি টাকা ব্যয়ে বরিশালের ঠিকাদার প্রতিষ্ঠান এম খান গ্রু কে কার্যাদেশ প্রদান করা হয়। ঠিকাদার প্রতিষ্ঠান শহরের বাইপাস সড়কের পৌনে চার কিলোমিটার সড়ক বাদে ১২কিলোমিটার সড়কের কাজ শেষ করলেও বাইপাস সড়কে বৃষ্টিতে বিভিন্ন স্থানে বড়বড় গর্ত ও খানাখন্দ ভরে গেছে। ভোমরা বন্দর থেকে বরিশালগামী পাথর বোঝাই একটি ট্রাক ও পন্যবাহী একটি কাভার্ড ভ্যান পরস্পরকে সাইড দিদে গিয়ে কুয়াতিয়ারপাড় নামক স্থানে গতকাল রোববার সকাল ৭টায় দেবে যায়। দু’টি গাড়ি পাশাপাশি দেবে যায়। পলে সকল পরিবহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুরপাল্লার গাড়ীর যাত্রীরা পরেছেন মহা বিপদে। ছোট গাড়ী উপজেলা সদর সড়ক দিয়ে চলাচল করতে দেখা গেছে। ওই সড়কের মাঝেও রয়েছে বড় বড় খানা খন্দ ও গর্ত। ভাড়ী মালবাহী গাড়ি ওই স্থান দিয়ে চলাচল করতে পারছে না। এ রিপোট লেখা পর্যন্ত বরিশাল পুলিশ লাইন থেকে রেকার আসেনি বলে জানান ডেবে যাওয়া গাড়ীর চালক আরমান। 

এ ব্যাপারে সওজ উপ-সহকারী প্রকৌশলী এম এ হানিফ বলেন, গাড়ী ডেবে যাওয়ার ঘটনা ঠিকাদার প্রতিষ্ঠানকে জানানো হয়েছে। বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের কারনে বরিশালের শহর দিয়ে গাড়ী উঠানোর রেকার নিয়ে যেতে দেরী হচ্ছে। সন্ধ্যার মধ্যে রেকার দিয়ে গিয়ে গাড়ী উঠানো হতে পারে বলে জানান তিনি। 

 

৩০ জুলাই, ২০১৮ ০১:১৩:৩৫