গৌরনদীতে বেইলি ব্রিজ ভেঙ্গে দক্ষিণাঞ্চেলের ৬জেলায় সড়ক যোগাযোগ বন্ধ
তপন বসু, বরিশাল
অ+ অ-প্রিন্ট
ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ইল্লা বটতলা নামক স্থানে মঙ্গলবার সকাল ৬টায়  বালু বোঝাই ট্রাক উঠে বেইলি ব্রিজ ভেঙ্গে যাওয়ার কারণে ঘটনার পর থেকেই দক্ষিণাঞ্চেলের ৬ জেলার ১৯ টি রুটের সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে লাশ ও রোগীবাহী এম্মেুলেন্সসহ অসংখ্য ট্রাক, দূরপাল্লার যাত্রীবাহী বাস আটকে পরে যাত্রীদের চরম ভোগান্তির শিকার হচ্ছেন। 

বরিশাল সড়ক ও জনপথ বিভাগ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, মঙ্গলবার ভোর রাতে ফরিদপুর থেকে বালু নিয়ে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রাক ঢাকা মেট্রো-ট-২০-৭৪০৮ ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ইল্লা বটতলা নামক স্থানে বেইলী ব্রিজে উঠলে সেতুর রেলিং এ ধাকা লেগে সেতুটির উত্তর গোড়া দেবে যায় এবং সেতুটির আংশিক ভেঙ্গে ট্রাকটি সেতুর উপর আটকা পড়ে মহাসড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ঘটনার পর থেকে যান বাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে মহাসড়কের দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে যাত্রীদের দূর্ভোগ পোহাতে হচ্ছে। 

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো.আবু হানিফ জানান, উল্লেখিত  সেতুটি দীর্ঘ দিনের পুরানো হওয়ায় ওই স্থানে একটি সেতু নির্মানের জন্য পুরানো সেতু ভেঙ্গে ফেলা হয়েছ। গত ১৫ দিন আগে মহাসড়কে যানবাহন চলাচল সচল রাখতে পুরানো সেতুর পশ্চিম পাশে বিকল্প সেতু হিসেবে একটি বেইলী সেতু নির্মান করা হয়। অতিরিক্ত মালবাহী ট্রাকের ভারবহন করতে না পারায় সেতুটি দেবে ও আংশিক ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। যোগাযোগ ব্যবস্থা পুঃন স্থাপন করতে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মিরা কাজ করেছেন। বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খান গোলাম মোস্তফা ঘটনাস্থলে রয়েছেন।  গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আতিয়ার রহমান জানান, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

১৮ জুলাই, ২০১৮ ০০:১৭:১১