আগৈলঝাড়া-পয়সারহাট-গোপালগঞ্জ মহাসড়কে দুর্ভোগ, ঘটছে দুর্ঘটনা
তপন বসু, বরিশাল
অ+ অ-প্রিন্ট
সওজের ঠিকাদার প্রতিষ্ঠানের অবহেলার কারনে বরিশালের আগৈলঝাড়া-পয়সারহাট-গোপালগঞ্জ মহাসড়কে প্রায় চার কিলোমিটার সড়ক সংস্কার না করায় খানাখন্দের কারণে কাদায় পরিপূর্ণ হওয়ায় যানবাহন চলাচলে প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হচ্ছে জনগন। ঘটছে দুর্ঘটনা।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা গেছে, বরিশালের গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ মহাসড়ক খানাখন্দ ও গর্তের কারনে ১৬ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ২০১৮ সালে ২৩ কোটি টাকার কার্যাদেশ দেয়া হয় বরিশালের ঠিকাদারী প্রতিষ্ঠান এম খান গ্রুপকে।

ঠিকাদার শহরের বাইপাসের পৌনে চার কিলোমিটার বাদে ১২কিলোমিটার সড়কের কাজ শেষ করলেও বাই পাসের চার কিলোমিটার সড়কের কাজ শেষ না করায় বড় বড় গর্ত হয়ে যানবাহন চলাচল বন্ধের পথে রয়েছে। ভাঙ্গা সড়কের কারণে যাত্রীদের দূর্ভোগের পাশাপাশি গাড়ির যন্ত্রাংশ বিকল হয়ে যান চলাচলও মাঝে মধ্যেই বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পরে যাত্রিরা। একারণে দিনে ও রাতে ঘটছে অহরহ দূর্ঘটনা।

এ ব্যাপারে ঠিকাদার প্রতিষ্ঠানের ম্যানেজার মাসুদ তালুকদার জানান, তারা বাইপাসের উল্লেখিত চার কিলোমিটার সড়ক সংস্কার করার সিদ্ধান্ত নিয়েছেন। 

সওজ উপ-সহকারী প্রকৌশলী এমএ হানিফ বলেন, ঠিকাদার প্রতিষ্ঠান ঈদের পরে কাজ করে দেয়ার কথা থাকলেও তারা এখনও কাজ না করায় জন দুর্ভোগ বেড়েছে। শিঘ্রই সড়ক সংস্কার করা হবে জানালেও কবে নাগাদ কাজ শুরু হবে তা বলতে পারেননি তিনি। 

 

০৭ জুলাই, ২০১৮ ১১:৩২:১৭