আগৈলঝাড়ায় সেতু বন্ধনের ব্রিজে দুই উপজেলার মানুষের ঢল
আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল
অ+ অ-প্রিন্ট
নদীর উপর একটি ব্রিজ। সেই ব্রিজটি সেতু বন্ধন করে দিয়েছে আগৈলঝাড়া ও কোটালীপাড়ার দুই উপজেলার মানুষের। পরিবারের স্বজনদের সাথে ঈদ করতে নাড়ির টানে বাড়ি ফেরা দুই উপজেলার বিভিন্ন বয়সী হাজার হাজার মানুষ ঈদের দিন ও ঈদ পরবর্তি পুনর্মিলনী সেতু বন্ধন কেন্দ্র হিসেবে বেছে নিয়েছে আগৈলঝাড়ার পশ্চিম সীমান্তবর্তী পয়সারহাট ব্রিজটিকে। 

সকাল থেকে মধ্য রাত পর্যন্ত শিশু থেকে বৃদ্ধ সকল বয়সীদের পদচারনায় মুখর ছিল সেতু বন্ধনের এই পয়সারহাট ব্রিজ। পুলিশি নিরাপত্তার কোন ঘাটতি ছিলনা ঈদের এই ক’দিনে। সরকারী বা বেসরকারীভাবে বিনোদনের কোন ব্যবস্থা না থাকায় আগৈলঝাড়া উপজেলার পশ্চিম সীমান্ত আর কোটালীপাড়া উপজেলার পূর্ব প্রান্তে অবস্থিত এ ব্রিজটিতে ঈদুল ফিতরে বাড়ি আসা এই দুই উপজেলার ভ্রমন পিপাসুদের কাছে ছিল একমাত্র বিনোদন কেন্দ্র।

ব্রিজটিতে সকল বয়সী নারী-পুরুষের মিলন মেলায় শহুরে জীবনের যে কোন পার্কের চেয়ে এটি ছিল অনেকের কাছেই আকর্ষণীয় ও উপভোগ্য একটি স্থান।

এখানে প্রেমিক জুটির রোমাঞ্চ, শিশু থেকে বৃদ্ধ বাবা মাকে নিয়ে কাটিয়েছেন তাদের সন্তানেরা। প্রকৃতির শোভা উপভোগ করে সকাল ও বিকেল গড়িয়ে গভীর রাত পর্যন্ত সময় কাটানোর সকল উপাদান রয়েছে এখানে। প্রকৃতির নির্মল বাতাস, খোলা আকাশে মেঘের ভেলায় আতœহারা হয়ে ভেসে চলেছেন যে যার স্বপ্নের গন্তব্যে। ঈদুল ফিতরকে কেন্দ্র করে অন্যান্য বছরের অন্য দিনের চেয়ে ব্রিজ ও আশপাশের এলাকায় হরেক রকমের পশরা সাজিয়ে বসায় মেলায় রূপ নেয় আশপাশের এলাকা। পর্যটনের সকল সুবিধা না থাকলেও আনন্দ উপভোগের কমতি ছিলনা তাদের আগত ভ্রমন পিাসুদের। বিশেষ কোন দিন ছাড়াও এই ব্রিজে প্রতিদিন বিকেলে বিভিন্ন বয়সের নারী পুরুষেরা নির্মল বাতাসে ভ্রমন করেন।

 

১৯ জুন, ২০১৮ ০৯:২৩:৩৭