'ওস্তাত ব্রেক, সামনে পুকুর!'
তপন বসু, বরিশাল
অ+ অ-প্রিন্ট
ওস্তাত ব্রেক সামনে পুকুর! রবিবার দুপুরে বলছিলেন দুরপাল্লার সাকুরা পরিবহনের হেলপার আবু হানিফ। ঢাকা থেকে যাত্রীনিয়ে পরিবহনটি কেবল এসে পৌঁছেছে বরিশাল কেন্দ্রীয় বাসটার্মিনাল নথুল্লাবাদে।

বাস টার্মিনালে পরিবহনটি পার্কিং করার জন্য নেয়ার পর হেলপার আবু হানিফ আকস্মিক বলে উঠেন, ওস্তাত ব্রেক সামনে পুকুর। পরিবহনের চালক দেখলেন দেড় থেকে দুই ফুট পানিতে তলিয়ে আছে বাস টার্মিনাল। ফলে আর পার্কিং না করে মহাসড়কের পাশেই গাড়ি থামিয়ে যাত্রীদের নামানো হয়।

সূত্রমতে, বরিশাল-ঢাকা মহাসড়কের কোল ঘেষে বিভাগীয় বাস টার্মিনালের অবস্থান। ছয় জেলার ছোট্ট এই বাস টার্মিনালে প্রতিদিন দেশ-বিদেশের হাজার হাজার মানুষ যাতায়াত করেন। বাস টার্মিনালে সামান্য বৃষ্টি হলেই দুই থেকে তিন ফুট পানি জমে পুকুরে পরিনত হয়। ফলে একদিকে যেমন যাত্রীদের চলাচলে বিঘœ সৃষ্টি হয় তেমনকি অন্যদিকে সড়কের পাশে যাত্রীদের নামাতে গিয়ে ঘটছে নানা দুর্ঘটনা। পাশাপাশি দীর্ঘদিন পানি জমে থাকায় ক্ষতি হচ্ছে বাস টার্মিনাল।

এ ব্যাপারে বিভাগীয় বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন বলেন, প্রতিবছর তারা বাসস্টান্ডের নিচুস্থানে খোয়া ফেলে ভরাট করেন। অপর্যাপ্ত বৃষ্টির কারণে সব ধুয়ে যায়। স্থায়ীভাবে বাসস্টান্ডের দুর্ভোগ লাঘবে তিনি জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন।

 

 

১৩ মে, ২০১৮ ২৩:১৫:৪২