আগৈলঝাড়ায় সরকারি রাস্তার উপর পাকা ভবন নির্মাণ, এলাকাবাসীর ক্ষোভ
তপন বসু, বরিশাল
অ+ অ-প্রিন্ট
বরিশালের আগৈলঝাড়ায় সরকারী রাস্তা দখল করে স্থানীয়দের বাঁধা উপেক্ষা করে প্রভাশালী কর্তৃক পাকা ভবন নির্মান করায় কোন ব্যবস্থা না নেয়ায় প্রশাসনের প্রতি ওই এলাকার সাধারণ মানুষের চরম ক্ষোভ প্রকাশ। 

সরেজমিনে ওই রাস্তা ব্যবহারকারী একাধিক ভুক্তভোগীরা জানান, উপজেলার রাজিহার ইউনিয়নের বড়বাশাইল গ্রামের পশ্চিম পাড়া দাসের বাড়ির ব্রীজ থেকে আখভিটা পর্যন্ত সরকারী রাস্তা দখল করে ভবন নির্মান করছেন ওই গ্রামের দুখিরাম দাসের ছেলে স্থানীয় প্রভাবশালী মনিমোহন দাস।

স্থানীয়দের সকল বাঁধা উপেক্ষা করে রাস্তার উপর ভবন নির্মানের ফলে ওই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াতকারী দুটি গ্রামের শতশত লোকজন চরম ভোগান্তিতে পরেছে। প্রশাসন কোন ব্যবস্থা না নেয়ায় স্থানীয় প্রশাসনের প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তারা।  

ভবন নির্মানকারী মনিমোহন দাস বলেন, তিনি নিজের জায়গায় ভবন তৈরী করছেন। তিনি কোন সরকারী জায়গা দখল করেন নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, রাস্তা দখল করে ভবন নির্মানের খবর পেয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যানের মাধ্যমে বুধবার কাজ বন্ধ করে দেয়া হয়েছে।  ভবন নির্মানকারী মনিমোহন দাসকে তার জায়গার স্বপক্ষে কাগজপত্র নিয়ে তাঁর দপ্তরে আসতে বলা হয়েছে। কাগজপত্র পর্যালোচনা ও সরেজমিনে দেখে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করবেন বলেও জানান তিনি।

 

২৬ এপ্রিল, ২০১৮ ০৯:০৯:৫৮