তারা অশ্লীল ছবির অংশ সংযোজন করে ছড়িয়ে দিত
নারায়ণগঞ্জ প্রতিনিধি
অ+ অ-প্রিন্ট


নারায়ণগঞ্জ সদর উপজেলা ও নরসিংদীর মাধবদী এলাকায় পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ সরঞ্জামসহ পর্নোগ্রাফি ও পাইরেসি চক্রের ২৪ সদস্যকে আটক করেছে র‌্যাব-১১। রোববার রাতে নরসিংদী জেলার মাধবদী থানার সোনার বাংলা মার্কেট ও নারায়ণগঞ্জ সদর উপজেলার রেলওয়ে মার্কেট এলাকায় র‌্যাব ও চলচ্চিত্র অশ্লীলতা পাইরেসিবিরোধী টাস্কফোর্স এ অভিযান চালায়।

পরে সোমবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১ এর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে ব্যাটালিয়ান কমান্ডার লে. কর্নেল কামরুল হাসান সাংবাদিকদের এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে কামরুল হাসান জানান, আটককৃত চক্রটি দীর্ঘদিন যাবত পাইরেসি ও পর্নোগ্রাফির সঙ্গে জড়িত। তারা ভিডিওর সঙ্গে অশ্লীল ছবির অংশ সংযোজন করে মোবাইল, পেনড্রাইভ ও হার্ডডিস্কের মাধ্যমে ছড়িয়ে দেয়। বিভিন্ন চলচ্চিত্রের নতুন ছবি কপি করে অল্প টাকায় মোবাইল, পেনড্রাইভ ও হার্ডডিস্কের মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে।

এসব কারণে দেশের চলচ্চিত্র ও সংস্কৃতি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে। পাশাপাশি অশ্লীলতার কারণে যুব সমাজও নানা অপরাধ প্রবণতায় ধাবিত হচ্ছে। পাইরেসি বন্ধে র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে। আটককৃতদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার পাশাপাশি মামলার প্রস্তুতি চলছে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন চলচ্চিত্র সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র অভিনেত্রী কেয়া, শাহানুর, সঙ্গীতশিল্পী তামিজ ফারুক, সাফিন আহম্মেদ, মুন, এলিজা প্রমুখ।

এসময় তারা পাইরেসির বিরূপ প্রভাব তুলে ধরেন। সেইসঙ্গে চলচ্চত্রি শিল্পকে বাঁচাতে এ অপরাধ বন্ধে কঠোর আইন প্রণয়নের পাশাপশি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।









 


১৯ মার্চ, ২০১৮ ১৯:২৬:৩৬