ঠিকাদারের অবহেলায় এক বছরেও নির্মাণ হয়নি এক কিলোমিটার সড়ক
তপন বসু, বরিশাল
অ+ অ-প্রিন্ট
ঠিকাদারের গাফিলতি, খামখেয়ালীপনা আর নিম্ন মানের নির্মান সামগ্রী দিয়ে শুরু করা আগৈলঝাড়ার গৈলা বাজার থেকে চাঁদশী সংযোগ সড়ক পর্যন্ত জনগুরুত্বপূর্ন এক কিলোমিটার সড়কের কার্পেটিংয়ের কাজ এক বছরেও শেষ হয়নি। উন্নয়নের নামে সড়কে বেড খুড়ে যত্রতত্র বালু ও খোয়া ফেলে রাখায় বছর ব্যাপি এলাকার লোকজনের চরম ভোগান্তি হলেও এলজিইডি বিভাগ নিশ্চুপ। 

এলজিইডি সূত্রে জানা গেছে, আগৈলঝাড়া উপজেলার গৈলা মডেল ইউনিয়নের গৈলা বাজার থেকে চাঁদশী সংযোগ সড়ক পর্যন্ত পাঁকা করণের জন্য ১কোটি ২৪লাখ ৫৩হাজার ৬শ ৭২টাকা ব্যায়ে ২০১৭ সালের মার্চ মাসে টেন্ডার আহ্বান করে এলজিইডি। 

টেন্ডারে সেরনিয়াবাত ট্রেডার্স এর সত্বাধিকারী কাজল সেরনিয়াবাতকে এলজিইডি কার্যাদেশ প্রদানের পর গত বছর এপ্রিল মাসে কাজ শুরু করে ঠিকাদার।  

সূত্র মতে, ঠিকাদার কাজটি নিজে না করে মধ্যশিহিপাশা গ্রামের সাবেক ইউপি সদস্য ঠিকাদার হানিফ সরদারের কাছে বিক্রি করে দেন। 

ক্রয়কারী ঠিকাদার হানিফ সরদার কাজের শুরুতেই স্থানীয় আপত্তির মুখেও নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ শুরু করেন। রাস্তার বেড খুড়ে মাঝে মাঝে বালু ও খোয়া রেখে এক বছর পর্যন্ত নির্মান কাজ ফেলে রেখেছেন তিনি। 

স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, কাজের শুরুতেই ঠিকাদার রাস্তাটি কার্পেটিংয়ের জন্য বিভিন্ন অংশে নিন্মমানের নির্মান সামগ্রী স্তুপ করে রেখেছে। ফলে, সাধারণ লোকজনের যাতায়াতের চরম সমস্যা হচ্ছে। অভিযোগের ব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদারের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তা বন্ধ থাকায় কোন বক্তব্য পাওয়া যায়নি। 

উন্নয়ন কাজ তদারকির দ্বায়িত্বে থাকা এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী জাহিদুর রহমান বলেন, নিম্ন মানের নির্মান সামগ্রী সাইট থেকে সরিয়ে নিতে ঠিকাদারকে চিঠি দেয়া হয়েছে। ওই চিঠিতে ঠিকাদারকে দ্রুত কাজ সমাপ্ত করতেও নির্দেশ দেয়া হয়েছে। খুব শিঘ্রই ভাল মানের নির্মান সামগ্রী দিয়ে কাজ শুরু করা হবে বলেও জানান ওই উপ-সহকারী প্রকৌশলী। 

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:২৫:৪২