কেশবপুরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের অভিষেক
জাহিদ আবেদীন বাবু কেশবপুর (যশোর)
অ+ অ-প্রিন্ট
যশোরের কেশবপুর উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান রবিবার সকালে অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশান প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক বলেন, একতাই শক্তি। ঐকের কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যে পরিমান উন্নয়নের কাজ করে যাচ্ছেন তাতে আপনাদের কাজের অভাব হবে না। আপনাদের খাদ্য, বাসস্থান, কর্মসংস্থান, ছেলেমেয়েদের লেখাপড়াসহ প্রধানমন্ত্রীর নৌকার সরকার সকল ওয়াদা পূরন করে চলেছে। জাতির জনক বঙ্গবন্ধু আমাদের স্বাধীন ও অসম্প্রদায়িক যে দেশ দিয়ে গেছেন সেখানে সবায় সমান। ওনার অবদানের কথা বলে শেষ করা যাবে না। তাঁর স্বপ্ন ক্ষুদা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার লক্ষে ২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের মৌলিক অথিকার নিয়ে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের কল্যানে এখন সবার হাতে হাতে মোবাইল ফোন। প্রধানমন্ত্রী ঢাকায় বসে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করছেন ডিজিটাল পদ্ধতিতে।

এক সময় কেশবপুরও অবহেলিত জায়গা ছিল। প্রয়াত শিক্ষামন্ত্রী সাদেক সাহেব কেশবপুরের রাস্তা, স্কুল-কলেজসহ সব জায়গায় উন্নয়ন শুরু করেন। এখন প্রায় একশ ভাগ বাচ্চারা স্কুলে যাচ্ছে। সবার ঘরে ঘরে বিদ্যুত। আমি আরও উন্নয়নের পরিকল্পনা নিয়েছি। মধুসূদন দত্তের বাড়িতে উন্নতমানের ডাকবাংলো করা হচ্ছে। আগামীতে কেশবপুর ইকোনোমিক জোন হবে। বড় বড় কলকারখানা নির্মান করা হবে। সেখানে আপনারা কাজ করতে পারবেন। আমার ব্যক্তিগত কোন চাওয়া নেই। সাদেক সাহেবের অমাপ্ত কাজ করাই আমার একমাত্র উদ্দেশ্য। আবারও যেন আওয়ামী লীগ ক্ষমতায় আসে সেজন্য আপনারা নৌকায় ভোট দেবেন। এ সময় নির্মান শ্রমিকদের কল্যান ফান্ডে প্রতিমন্ত্রী ব্যক্তিগতভাবে দশ হাজার টাকা সহয়োগিতার ঘোষনা দেন।

আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে মেয়র রফিকুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মিজানূর রহমান, কেন্দ্রীয় নির্মান শ্রমিক কমিটির সভাপতি সামছুর রহমান, কেশবপুর নির্মান শ্রমিকের নব নির্বাচিত সভাপতি আব্দুল রাজ্জাক ও সহসভাপতি আব্দুল ওহাব। উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রীর পিএস যুগ্মসচিব শাহরিয়ার কাদের ছিদ্দিকী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, আব্দুল লতিফ রানা, ভারপ্রাপ্ত ওসি শাহাজান আলীু প্রমুখ। 

 

২২ জানুয়ারি, ২০১৮ ১২:৩১:০০