বরিশালে মহান বিজয় দিবস পালিত
আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল।
অ+ অ-প্রিন্ট
মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন, যুদ্ধাপরাধীদের বিচার, অসাম্প্রদায়িক ও জঙ্গিমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে বরিশালে যথাযথ মর্যাদা ও বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদ্যাপিত হয়েছে। শনিবার ভোর সাড়ে ছয়টায় পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে কর্মসূচির সূচনা হয়। 

এরপর জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রশাসন, রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা। ভোরে শহীদ স্মৃতিস্তম্ভে প্রথমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মুক্তিযোদ্ধা সংসদ এবং সেক্টর কমান্ডার ফোরাম জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দরা। এরপর বিভাগীয় কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসক, রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম, জেলা পুলিশসহ প্রশাসনের বিভিন্ন দপ্তর, জেলা ও মহানগর আওয়ামীলীগ, বিএনপি জেলা ও মহানগর, বাংলাদেশের কমিউিনিস্ট পার্টি, বাসদ, ওয়ার্কার্স পার্টি, জাসদ, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, শিক্ষক সমিতিসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

সকাল নয়টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান। এরপর কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রর্দশিত হয়। এখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। অপরদিকে দিবসটি উপলক্ষে সকাল নয়টায় দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভার আয়োজন করেন জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দরা। সভা শেষে বিজয় র‌্যালী বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বেলা ১১টায় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেন জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দরা। এখানে প্রধান অতিথি ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। সমাবেশ শেষে নগরীতে একটি বিজয় র‌্যালী বের করা হয়। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, রক্তদানসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে বরিশাল নগরীসহ জেলার প্রতিটি উপজেলায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

 

১৭ ডিসেম্বর, ২০১৭ ০১:০৩:৩৬