বরিশালে গুলিবিদ্ধ আওয়ামীলীগ নেতার শষ্যা পাশে বঙ্গবন্ধুর ভাগ্নে
তপন বসু, বরিশাল
অ+ অ-প্রিন্ট
পূর্ব বিরোধের জেরধরে জেলার বাকেরগঞ্জ উপজেলায় বিএনপির নেতাকর্মীদের হাতে গুলিবিদ্ধ আওয়ামীলীগ নেতা সৈয়দ সুলতান হোসেন ও হামলায় আহত বিমল সাহাকে দেখতে ও তাদের চিকিৎসার খোঁজ খবর নিয়ে ঢাকা থেকে বরিশালে পৌঁছে মঙ্গলবার রাতে শেবাচিম হাসপাতালে ছুটে আসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি।

এসময় তার সাথে ছিলেন বরিশাল মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাদ সাদিক আব্দুল্লাহ। আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি অসুস্থ আওয়ামীলীগ নেতা সুলতান ও বিমল সাহার উন্নত চিকিৎসার বিষয়ে হাসপাতালের চিকিৎসকদের সাথে কথা বলেন।

অপরদিকে বাকেরগঞ্জ উপজেলার নেয়ামতি ইউনিয়নের মহেষপুর বাজারে আওয়ামীলীগ নেতা সৈয়দ সুলতান হোসেন গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় বিএনপির আট নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আটকরা হলো, নেয়ামতি ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সালাম মৃধা, শেখ জসিম, ফয়সাল হাওলাদার, জহিরুল ইসলাম, সোহেল খান, ইব্রাহীম, কামরুল ইসলাম ও বশির হাওলাদার। সোমবার রাতে হামলার ঘটনার পর থেকে মঙ্গলবার রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করে বাকেরগঞ্জ থানা পুলিশ। ঘটনাস্থল মহেষপুর বাজার পরিদর্শন করেছেন জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম।

গুলিবিদ্ধ সৈয়দ সুলতান বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও মহেষপুর এলাকার বাসিন্দা। বর্তমানে তিনি বরিশাল শেবাচিম হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার রাতে সুলতান হোসেন, নেয়ামতি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিমল সাহা ও সাংগঠনিক সম্পাদক বজলুর রহমানের ওপর হামলা চালায় বিএনপি নেতা ছালাম সিকদারসহ সশস্ত্র সন্ত্রাসীরা। এসময় সুলতানকে গুলি করে হামলাকারীরা। অপর দুই আওয়ামীলীগ নেতাকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। শেবাচিম হাসপাতালের চিকিৎসক শাহে আলম জানান, সুলতানের পেটের মাঝামাঝি স্থান থেকে গুলি বের করা হয়েছে। তার শ্বাস প্রশ্বাসে সমস্যা হচ্ছে।

বাকেরগঞ্জ থানার ওসি শাহ আজিজুর রহমান জানান, পুলিশ অভিযান চালিয়ে আটজনকে আটক করেছে। এদের মধ্যে পাঁচজনের বিরুদ্ধে মামলা দেয়ার প্রক্রিয়া চলছে। বাকি তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে তাদের সম্পৃক্ততা পাওয়া গেলে তারাও এ মামলায় আসামি হবে।

 

১৩ ডিসেম্বর, ২০১৭ ২৩:৩০:৫৬