গাইবান্ধায় আমার দেশ সম্পাদকের বিরুদ্ধে মামলা
আবু বক্কর সিদ্দক, গাইবান্ধা
অ+ অ-প্রিন্ট
আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন বক্তব্য দেয়ায় মানহানী ও হুমকীর অভিযোগ এনে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে গাইবান্ধা সদর আমলী আদালতে একটি মামলা হয়েছে।  

 সোমবার দুপুরে মামলাটি দায়ের করেন জেলা আওয়ামী যুবলীগের সভাপতি সরদার শাহীদ হাসান লোটন। আদালতের বজ্ঞ বিচারক মইনুল হাসান ইউসুব অভিযোগ আমলে নিয়ে আসামীর বিরুদ্ধে সমন জারী করেছেন। এতে আগামী ৩০ জানুয়ারী আসামি মাহমুদুর রহমানকে স্ব-শরীরে আদালতে হাজির হতে নির্দেশ দিয়া হয়েছে।  

বাদীর আইনজীবি নিরঞ্জন কুমার ঘোষ নিরু জানান, মাহামুদুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ মুজিবুর রহমানের নাতনী যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি টিউলিপকে নিয়ে জনসম্মুখে অবজ্ঞা ও আপত্তিকর কথা বলেছেন। মাহামুদুর রহমানের এমন আপত্তিকর কথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন সংকটাপন্ন ও ঝঁকিপূর্ণ বলে বাদি ও স্বাক্ষীরা আশংকা প্রকাশ করেছে। সেই সাথে আওয়ামীলীগের সুনাম ও সম্মানহানী এবং রাষ্ট্র অস্থিতিশীল হয়েছে। তাই বাদি বাদি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

তিনি আরও বলেন, আদালতের বিচারক অভিযোগ ও আইনজীবির বক্তব্য শোনার পর অভিযোগ আমলে নিয়ে আসামীর বিরুদ্ধে সমন জারী করেন। আগামী ৩০ জানুয়ারী মাহমুদুর রহমানকে স্ব-শরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন বিজ্ঞ বিচারক।

১১ ডিসেম্বর, ২০১৭ ২৩:৫৩:০৮