আগৈলঝাড়ায় মাদকের বিরুদ্ধে পুলিশ সুপার সাইফুল ইসলামের জেহাদ ঘোষণা
তপন বসু, বরিশাল
অ+ অ-প্রিন্ট
আগৈলঝাড়া থানা পুলিশের উদ্যোগে উপজেলার জনগনের সাথে মাদক, সন্ত্রাস, যৌণ নিপিড়ন, যৌতুকের জন্য নির্যাতনসহ আইন শৃংখলা রক্ষায় সরাসরি তথ্য আদান প্রদান করতে জেলা পুলিশ সুপারের ওপেন হাউজ ডে ও মতবিনমিয়সভা অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার সকালে উপজেলা সদরের শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা বিদ্যালয় হল রুমে আগৈলঝাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাজ্জাক মোল্লার সভাপতিত্বে ওপেন হাউজ ডে ও মতবিনিময় সভায় প্রধান অতিথী ছিলেন বরিশাল জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বিপিএম। সভায় বক্তারা ‘মাকদ’কে এলাকার এক নম্বর সমস্যা হিসেবে চিহ্নিত করে এর প্রতিকারের জন্য পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেন।   

অনুষ্ঠানে বিশেষ অতিথী ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হুমায়ন কবির, সার্কেল এসপি’র দ্বায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুুপার মফিজুল ইসলাম। প্রধান অতিথী সভায় মাদকসেবী ও ব্যবসাীয়দের বিরুদ্ধে পুলিশের জিরো টালারেন্স ঘোষণা করেন। এসময় তিনি শুধু মাদক সেবীই নয়, মাদক ব্যবসার ডিলারদের গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ প্রদান করেন।  

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিং’র সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা ভাইস চেয়ারম্যান জসীম সরদার, আওয়ামীলীগ নেতা আবুল বাশার হাওলাদার, কমিউনিটি পুলিশিং’র সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান বিপুল দাস, চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, আমিনুল ইসলাম বাবুল ভাট্রি। সভায় অন্যান্য বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। মত বিনিময় সভায় আগৈলঝাড়া থানাসহ জেলার সকল থানার ওসি এবং জেলার উর্ধতন কর্মকর্তা নাম ও মোবাইল নম্বর সম্বলিত কার্ড বিতরণ করা হয়।

এসময় এলাকায় বিভিন্ন সমস্যা ও মাদকসেবীদের ভয়াবহতা নিয়ে বক্তব্য রাখেন ইউপি সদস্য এচাহাক আলম পাইক, জামাল সরদার, কুদ্দুস মোল্লা, স্থানীয় খোকন সেরনিয়াবাত, সালাউদ্দিন মিয়া, নজরুল ইসলাম, শ্রাবনী সরকার, মরিয়ম বেগম, আসলাম সরদার, মহিদুল ইসলাম প্রমুখ। সভায় পুলিশ সুপার সাইফুল ইসলাম জেলার পুলিশ সদস্যদের বিভিন্ন অপরাধ ও বিভিন্ন এলাকার মাদকসেবীসহ সন্ত্রাসী ও ইভটিজারদের বিষয়ে তথ্য সরবরাহর জন্য অভিযোগ বক্সে তথ্য প্রদানের আহ্বান জানান।  সভা চলাকালীন সময়ে অভিযোগ বাক্সে মাদক ব্যবসায়ি ও সেবনকারীসহ বিভিন্ন অপরাধীদের বিষয়ে একাধিক অভিযোগ জমা পড়ে। এর আগে পুলিশ সুপার সাইফুল ইসলাম শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ ও নবম শ্রেনির শিক্ষার্থীদের ক্লাশ নেন। এসময় স্কুলে যাতায়াতের পথে তাদের কোন সমস্যা আছে কিনা তারও খোঁজ খবর নেন তিনি। পরে থানার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন পুলিশ সুপার সাইফুল ইসলাম বিপিএম।

১২ অক্টোবর, ২০১৭ ০০:৩৬:০৯