গ্রীন এন্ড রেড হুইলার্স এর স্বাধীনতা ৱ্যালি
অজন্তা চৌধুরী
অ+ অ-প্রিন্ট
আগামী ২৪ শে মার্চ লাল-সবুজের স্বপ্ন বুকে ধারণ করে স্বাধীনতা দিবস উদযাপনের লক্ষ্যে গ্রীন এন্ড রেড হুইলার্স দ্বিতীয়বারের মতো আয়োজন করতে যাচ্ছে স্বাধীনতা ৱ্যালি; বাংলাদেশ ও কানাডার পতাকাবাহী এই বর্ণাঢ্য মোটর শোভাযাত্রাটি যাত্রা শুরু হবে বিকেল তিনটায়। তবে গাড়িতে পতাকা লাগানো, সিরিয়াল নির্দিষ্ট করা এবং প্রারম্ভিক আনুষ্ঠানিকতাগুলো যথাসময়ে শেষ করার জন্য আয়োজকরা অংশগ্রহণকারীদের দুপুর ২ টার মধ্যে ব্ল্যাফার্স পার্ক মেরিনা পার্কিং লট এর নির্ধারিত স্থানে উপস্থিত হতে অনুরোধ করেছেন। ৱ্যালিটি ব্ল্যাফারস পার্ক মেরিনা পার্কিং থেকে যাত্রা শুরু করে ওকরিজ কমিউনিটি সেন্টারে যেয়ে পৌঁছাবে। ৱ্যালিতে অংশগ্রহণকারীদের আগামী ২০শে মার্চের মধ্যে রেজিস্ট্রেশন করতে অনুরোধ জানানো হয়েছে। যেহেতু সর্বোচ্চ ১০১ টি গাড়ী এই শোভাযাত্রায় অংশগ্রহণ করতে পারবে, তাই পুলিশ প্রশাসনের পরামর্শে রেজিস্ট্রেশন বাধ্যতামূলক করা হয়েছে। শোভাযাত্রার জন্য তৈরী ফেসবুক ইভেন্ট এ এই রেজিস্ট্রেশন এর লিংক পাওয়া যাবে।

উল্লেখ্য গ্রীন এন্ড রেড হুইলার্স গত বছর প্রথমবারের মতো এমন ব্যাতিক্রমী উদ্যোগ নিলে তা টরন্টো তথা কানাডার উল্লেখযোগ্য শহরগুলোতে ব্যাপক সাড়া পায়। ৭১টি গাড়ি বহর নিয়ে বাংলাদেশ ও কানাডার পতাকাবাহী এই মোটর শোভাযাত্রা এক আবেগঘন পরিবেশ সৃষ্টি করে। এ বছর এই মোটর শোভাযাত্রা আরো ব্যাপকভাবে পালনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানা গেছে রেড এন্ড গ্রীন হুইলার্সের আত্মনিবেদিতপ্রাণ কর্মীদের কাছে থেকে।

মোটর শোভাযাত্রা শেষে ওকরিজ কমিউনিটি সেন্টারে আয়োজন করা হয়েছে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। গতবারের মতো এবারেও টরন্টো পুলিশ এই ভিন্ন ধারার ৱ্যালির সাথে থাকবে বলে আশা প্রকাশ করেছে। উল্লেখ্য রেড এন্ড গ্রীন হুইলার্স সারা বছর জুড়ে তাদের ভিন্ন কিছু উদ্যোগ গ্রহণের মাধ্যমে টরোন্টোবাসীদের মাঝে ইতিমধ্যেই ব্যাপক সাড়া পেয়েছে। এর মাঝে ট্রাফিক রুল আওয়ার্নেস অন্যতম।

স্বাধীনতা দিবস ২০১৯ কে সম্মান জানিয়ে রেড এন্ড গ্রীন হুইলার্সের মোটর শোভাযাত্রাকে সফল করে তুলতে আগামী ২৪ শে মার্চে সবার সহযোগিতা একান্তভাবে কাম্য।


 


২১ মার্চ, ২০১৯ ০০:৫৯:৪৭