`একটি মসজিদ পরিদর্শনে আসুন'
অ+ অ-প্রিন্ট






গত সপ্তাহে নিউজিল্যান্ডের দুইটি মসজিদে শোকাবহ এবং জঘন্যতম আক্রমণের প্রতিবাদ স্বরূপ আহমদীয়া মুসলিম জামাত "একটি মসজিদ পরিদর্শনে আসুন"এই প্রচারণায় নেমেছে।

স্কারবরো, ইস্টিইয়র্ক, মিসিসাগা, মিল্টন, ব্রাম্পটন সহ কানাডার সকল মসজিদ এবং নামাজ সেন্টার পরিদর্শনের জন্য খোলা রাখা হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে ভনে অবস্থিত বাইতুল ইসলাম মসজিদে এই প্রচারণার সূচনা করা হয়। তারা জোর দিয়ে বলেন, ভেস্ট পরিহিত নিরাপত্তারক্ষীরা কখনোই প্রকৃত নিরাপত্তা আনতে পারে না, একমাত্র অধিবাসীরা যখন একজন আরেকজনের স্বাধীনতাকে ভালোবাসবে কেবল তখনই আসল নিরাপত্তা বয়ে আনতে পারবে।

"একটি মসজিদ পরিদর্শনে আসুন"এই প্রচারনার মাধ্যমে ক্যানাডিয়ান প্রতিবেশী ও বন্ধু বান্ধবরা ব্যক্তিগতভাবে মসজিদ পরিদর্শন এসে বুঝতে পারবে কিভাবে মুসলমানরা জীবন যাপন করে এবং তাদের ধর্মকে চর্চা করছে। আহমদীয়া মুসলিম জামাত কানাডার জাতীয় আমীর জনাব লাল খান মালেক সাহেব বলেন,"অজ্ঞতা সন্দেহের বীজ বপন করে, তৈরি করে ভয় এবং রাগ, আর পরিচিতি তৈরি করে সহমর্মিতা এবং ভালোবাসা"।

উল্লেখ্য যে গতকাল শুক্রবার চার্চস্ট্রিট মসজিদ আক্রমণের ফলে ৫০ জন লোক নিহত হয় এবং অনেক লোক আহত হয়। ২৮ বছর বয়সী একজন অস্ট্রেলিয়ান যুবককে এ ব্যাপারে আটক করা হয়েছে।

আহমদীয়া মুসলিম জামাত ক্যানাডা আরও উল্লেখ করে যে তাদের দুঃসময়ে কানাডিয়ানরা স্বতঃস্ফূর্ত ভালোবাসা এবং সহমর্মিতা দেখিয়েছে, এজন্য তারা কৃতজ্ঞ।

কানাডায় অবস্থিত মসজিদের ঠিকানাগুলো এই ওয়েবসাইটে পাওয়া যাবে

https://visitamosque.ca/mosque/



সূত্র: ভয়েস অফ ইসলাম বাংলা।

 


 


 




 









 


২১ মার্চ, ২০১৯ ০০:৫৬:২৮