ডায়াবেটিস বিষয়ক বায়েসের কর্মশালা ৮ ডিসেম্বর
অ+ অ-প্রিন্ট


ডায়াবেটিসকে দীর্ঘমেয়াদি, অবক্ষয়ী ও ব্যয়বহুল ব্যাধি যা মানবদেহে মারাত্মক জটিলতার সৃষ্টি করতে পারে। ডায়াবেটিসের মতো ক্রনিক রোগ ব্যক্তি, পরিবার, দেশ, এমনকি সারা পৃথিবীর জন্য গুরুতর ঝুঁকি বহন করে। সমস্যাটির গুরুত্ব অনুধাবন করে বেঙ্গলি ইনফরমেশন এন্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস) আয়োজন করেছে এক কর্মশালার। ডায়াবেটিস ম্যানেজমেন্ট বিষয়ক এই কর্মশালাটি আগামী ০৮ ডিসেম্বর, শনিবার, বেলা দুইটায় টরন্টোর ৩০৭৯ ডেনফোর্থ এভিনিউর এক্সেস পয়েন্টে অনুষ্ঠিত হবে। উডগ্রীন কমিউনিটি সার্ভিসেস এর সহায়তায় কর্মশালাটি পরিচালনা করবে ডায়াবেটিস কানাডার বিশেষজ্ঞগণ।



ডায়াবেটিস কানাডার মতে, বর্তমানে মোট জনসংখ্যার ১২ বছরের বেশি বয়সী প্রায় ৯ শতাংশ লোকই ডায়াবেটিসে আক্রান্ত। ধারনা করা হচ্ছে ২০২৮ সাল নাগাদ এ হার ১১ শতাংশে পৌঁছাবে। বায়েস আয়োজিত কর্মশালায় ডায়াবেটিস প্রতিরোধে করনীয় এবং কমিউনিটি রিসোর্স সম্পর্কে ধারনা প্রদান করা হবে।



অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের হালকা খাবার ও দূর-দুরান্ত থেকে আগত নাম নিবন্ধনকৃতদের টিটিসি টোকেন দেওয়া হবে। এতে আগ্রহী কমিউনিটি সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছে। অংশগ্রহণকারীরা ৬৪৭.৯৮১.৭৮৫৩ নাম্বারে ফোন করে অগ্রিম নাম নিবন্ধন করতে পারবেন।



 


০১ ডিসেম্বর, ২০১৮ ০৭:০৪:৩২