টরন্টোয় আইইউবির সাবেক শিক্ষার্থীদের পূণর্মিলনী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
নব্য প্রতিষ্ঠিত এসোসিয়েশন অব আইইউবি এলামনাই কানাডা (AIA Canada) এর উদ্যোগে প্রথমবারের মত একটি পুনর্মিলনী আয়োজন করা হয় ২১ জুলাই সন্ধ্যায় বার্চমাউন্ট রোডের গ্রান্ড প্যালেস কনভেনশন সেন্টারে। নবীন, প্রবীণ ছাত্রছাত্রী আর অভিজ্ঞ অধ্যাপকদের পদচারণায় অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে।কানাডা প্রবাসী ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সকল প্রাক্তন ছাত্রছাত্রীদের জন্য একটি বিশেষ সন্ধ্যা ছিল এটি।

রাশেদ সাত্তারের নেতৃত্বে গঠিত কমিটির এই উদ্যোগ উপস্থিত শতাধিক আইইউবিয়ান, তাদের পরিবার ও শিক্ষকমন্ডলির প্রশংসার বৃষ্টিতে সিক্ত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রী ও তাদের পরিবারবর্গ বিশেষ করে তাদের সন্তানেরা নিজেরাই প্রতিটি পরিবেশনা উপস্থাপন করেন।

প্রথম বছরেই শতাধিক সদস্যের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। আগামীতে নতুন কিছু করার উদ্দেশ্যে প্রতিষ্ঠাতা সদস্য ও সাধারণ সম্পাদক রাশেদ সাত্তারের নেতৃত্বে নতুন কমিটিও এই অনুষ্ঠানেই ঘোষিত হয়। বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষকদের মধ্যে ডঃ সোলেমান মোজাম্মেল, ইন্দ্রানী হক ম্যাডাম, কাজী জহির স্যার ও সাইদ আনোয়ার স্যারের উপস্থিতি অনুষ্ঠানের শোভা বাড়ায়।

এই অনুষ্ঠানের পৃষ্ঠপোষক হিসেবে সাব্বির খানের সকল আইইউবিয়ানকে দেয়া বিশেষ ছাড়ের উদ্যোগ সকলের প্রশংসা কুড়ায়। অনুষ্ঠান শেষে সকলে কানাডার মাটিতে আইইউবি এর সুনাম প্রতিষ্ঠায় প্রতিজ্ঞাবদ্ধ হন।

 

২৬ জুলাই, ২০১৮ ১১:৫০:০৬