রবিবার বিশ্ব কবিতা দিবস উদযাপন
অ+ অ-প্রিন্ট
বেঙ্গলি লিটারারি রিসোর্স সেন্টার (বিএলআরসি)-এর উদ্যোগে আগামী ১৮ মার্চ রবিবার টরন্টোর আলবার্ট ক্যাম্পবেল লাইব্রেরি মিলনায়তনে (৪৯৬ বার্চমাউন্ট রোড)বিশ্ব কবিতা দিবস উদযাপন করা হবে। কবিতাপ্রেমী বন্ধুদের জন্যে বিকেল ৪টায় এই আয়োজনের উদ্বোধন করবেন কানাডার সাবেক পার্লামেন্টারি পোয়েট লরিয়েট জর্জ এলিয়ট ক্লার্ক এবং স্বনামধন্য কবি আসাদ চৌধুরী।

টরন্টো আর্টস কাউন্সিলের সহযোগিতায় আয়োজিতব্য এই অনুষ্ঠানে কানাডার কবিতার ওপর আলোকপাত করবেন জর্জ এলিয়ট ক্লার্ক, সুজিত কুসুম পাল, সুব্রত কুমার দাস, পারভেজ চৌধুরী এবং সুরজিৎ রায় মজুমদার। অনুষ্ঠানে কবিতা নিয়ে আলোচনায় অংশ নেবেন আসাদ চৌধুরী, ড. দিলীপ চক্রবর্তী, দেলওয়ার এলাহী এবং ড. বাদল ঘোষ। কবি ইকবাল হাসানের সভাপতিত্বে স্বরচিত কবিতা পাঠ করবেন মাসুদ খান, মেহরাব রহমান, মোস্তাফিজ রহমান, শিউলী জাহান, অমিত মুখোপাধ্যায়, মানজু মান আরা, অনিরুদ্ধ আলম, মৌ মধুবন্তী ও ঋতুশ্রী রায় মজুমদার।

কবি অশোক চট্টোপাধ্যায়ের সভাপতিত্বে শাশ্বত বাংলা কবিতা থেকে পাঠ করবেন দেবাশীষ গাঙ্গুলী, সুমন মালিক, চয়ন দাস, আহমেদ হোসেন, মধুমিতা মুখার্জী, মেরি রাশেদিন, সুমী রহমান, শর্মিষ্ঠা সাহা, পূরবী ভদ্র, দিলারা নাহার বাবু, হোসনে আরা জেমী ও এলিনা মিতা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বিএলআরসি-র সচিব ফায়েজুল করিম এবং বিশ্ব কবিতা দিবসের ওপর পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করবেন অর্ক ভট্টাচার্য।

সমগ্র অনুষ্ঠানটির সূত্রধর হিসেবে কাজ করবেন অদিতি জহির।

কবিতামোদী সকল বন্ধুকে আয়োজকদের পক্ষ থেকে আমন্ত্রন জানানো হয়েছে। 

১৪ মার্চ, ২০১৮ ২১:৩০:৩৪