থিয়েটার ফোকস টরন্টোর "সখি ভালোবাসা করে কয় "
অজন্তা চৌধুরী
অ+ অ-প্রিন্ট
আসন্ন ভালোবাসা দিবসকে ঘিরে থিয়েটার ফোকস টরন্টো আয়োজন করতে যাচ্ছে একটি ভিন্ন চিন্তাধারা  নিয়ে অনুষ্ঠান "সখি ভালোবাসা কারে  কয় "।  আগামী বছর ১৭ই ফেব্রুয়ারিতে ভালোবাসার ব্যাপকতা , গভীরতা ও মাত্রার ভিন্নতা নিয়ে অনুষ্ঠানটি হবে ৩৮০ বার্চ মাউন্ট  রোড টরোন্টোতে অবস্থিত গ্রান্ড প্যালেস কনভেনশন সেন্টারে  সন্ধ্যা ৭ টায় ।  অনুষ্ঠানের সাথে সংশ্লিষ্ট আয়োজকবৃন্দ জানান সংগীত, নাটক, কবিতা এবং নৃত্যে যুগে যুগে যেভাবে ভালোবাসাকে সংজ্ঞায়িত করা হয়েছে তার প্রকাশ এবং উপস্থাপন হবে একটু ভিন্ন আঙ্গিকে।  দাম্পত্য জীবনে যুগলবন্দী হয়ে অনেক দম্পতিই আছেন যারা সাংস্কৃতিক অঙ্গন আলোকিত করে রেখেছেন। এই অনুষ্ঠানে তাদেরকে আমন্ত্রণ জানানো হবে।  যুগলবন্দী হয়ে তারা পরিবেশন করবেন বিভিন্ন মাধ্যমে ভালোবাসা , তুলে ধরবেন সংগীতে , নাটকে, কবিতায় ও নৃত্যে ভালোবাসার প্রকাশকে।  এ বিষয়ে টরোন্টোতে অবস্থিত তারকা দম্পতিদের সাথে আলোচনা করা হয়েছে  এবং বিপুল পরিমানে সাড়া পাওয়া গেছে।

উল্লেখ্য থিয়েটার ফোকস টরন্টো গত বছর আয়োজন করে মঞ্চ নাটক "যমুনা ", এ বছর আয়োজন করে আরো একটি মঞ্চ নাটক "লাল জমিন "। মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত এ  দুটি মঞ্চনাটক ব্যাপক দর্শকপ্রিয়তা পায়।  এ বছর অর্থাৎ ২০১৭ তে ভালোবাসা দিবসকে ঘিরে তারা আয়োজন করে "যদি কাগজে লিখো নাম ", মান্না দের ভালোবাসার গানগুলি অনুষ্ঠানটিতে ছিল একটি ব্যাতিক্রমী ভাবনা।  এই থিয়েটারের এ বছরে  আরো একটি ভিন্ন চিন্তাধারার অনুষ্ঠান " Time  to talk "  এর আয়োজন ছিল তারুণ্যের ভাব প্রকাশের একটি উদাহরণ সৃষ্টিকারী প্লাটফর্ম। 

থিয়েটার ফোকস টরন্টো সব সময় চেষ্টা করেছে ভিন্ন আর ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান উপহার দিতে।  তাদের আয়োজনে এবারে তারকা দম্পতিদের নিয়ে ভালোবাসার গান. কবিতা , নাচ আর নাটক নিয়ে আসছে "সখি ভালোবাসা কারে  কয় "। 

আয়োজকগণ আশা করছে দর্শক-শ্রোতা যেমনটি আগে তাদের সাথে থেকেছেন, এবারেও থাকবেন। ভালোবাসাময় সন্ধ্যাটি সবাই একসাথে ভাগাভাগি করে নেবেন।

 থিয়েটার ফোকস টরন্টোর কর্ণধার   বিশিষ্ট নাট্যকার মাসুম রেজা এবং তাঁর সহধর্মিনী গুণী অভিনেত্রী সেলিনা শেলী এমন প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন এবং এই অনুষ্ঠানে তারা উপস্থিত থাকবেন বলে আশা প্রকাশ করেছেন। 

অনুষ্ঠানটি গ্রন্থনা, পরিকল্পনা ও পরিচালনায় থাকবেন নয়ন হাফিজ, ইমামুল হক কিসলু, সবিতা সোমানি, সীমা আকন  এবং অজন্তা চৌধুরী। 

২৪ নভেম্বর, ২০১৭ ১০:২৮:১৩