বরেণ্য কবি আসাদ চৌধুরীর ৭৮তম জন্মদিনে আনন্দোৎসব
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
দিনটি ছিলো সোমবার। ৬ নভেম্বর। শীতের শুরু এবং উইকডেজ হবার পরও বরেণ্য কবি, একুশে পদকপ্রাপ্ত আসাদ চৌধুরীর ৭৮তম জন্মদিন জমকালোভাবে পালন করলো টরন্টোবাসী। আয়োজক ছিলেন কবি দেলওয়ার এলাহী। সন্ধ্যায় স্থানীয় মিজান কমপ্লেক্সের হলরুম কানায় কানায় পূর্ণ ছিলো বন্ধু, ভক্ত, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং কমিউনিটির বিশিষ্টজনদের উপস্থিতিতে। কবি আসাদ চৌধুরীর সঙ্গে মঞ্চে আরও উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর সৈয়দ ওয়ালীউল্লাহ সাহিত্য পুরস্কার প্রাপ্ত কবি, লেখক ইকবাল হাসান ও আন্তর্জাতিক খ্যাতিমান চিত্রশিল্পী ও লেখক সৈয়দ ইকবাল। কবি দেলওয়ার এলাহীর সঞ্চালনায় এই আয়োজনে বক্তব্য রাখেন কবি পতœী শাহানা চৌধুরী, পুত্র আশেক ওয়াহেদ চৌধুরী আসিফ, কন্যা নুসরাত জাহান চৌধুরী শাঁওলী, দুই পুত্রবধু রূমানা চৌধুরী, অনন্যা চৌধুরী, জামাতা নাদিম ইকবাল এবং টরন্টোর বিশিষ্টজনেরা। কবিকে সঙ্গে নিয়ে কেক কাটেন আবৃত্তি সংগঠন ‘বাচনিক’ সদস্যরা। কবিকে উৎসর্গ করে স্বরচিত কবিতা পাঠ করেন কবিবন্ধু, সাবেক সচিব তসলিমুর রহমান ও মৌ মধুবন্তী। আবৃত্তি করেন আসমা হক, ইন্দ্রনীল চট্রোপাধ্যায় ও হোসনে আরা জেমী। সঙ্গীত পরিবেশন করেন তানভীর আলম সজীব ও শিরিন চৌধুরী। তবলায় ছিলেন তানজীর আলম রাজীব।বরেণ্য কবি আসাদ চৌধুরীর ৭৮তম জন্মদিনে আনন্দোৎসব

জন্মদিনে কবিকে ভক্ত এবং শুভানুধ্যায়ীরা ফুলেল শুভেচ্ছা জানান। ইন্দ্রনীল চট্রোপাধ্যায় এবং এনআরবি টিভির কো-চেয়ারম্যান মাশকে জান্নাতের আঁকা দুটি স্কেচ কবিকে উপহার দেয়া হয়।

সুস্বাদু নৈশভোজের মাধ্যমে এই আয়োজনের সমাপ্তি ঘটে। ভক্তদের ভালোবাসায় সমকালীন বাংলা কবিতার অন্যতম প্রধান কবি আসাদ চৌধুরী এভাবেই সিক্ত হন আটলান্টিকের তীরে।

প্রিয় কবি, আপনি বেচেঁ থাকুন আরও অনেক অনেক বছর।  বরেণ্য কবি আসাদ চৌধুরীর ৭৮তম জন্মদিনে আনন্দোৎসব
বরেণ্য কবি আসাদ চৌধুরীর ৭৮তম জন্মদিনে আনন্দোৎসব
বরেণ্য কবি আসাদ চৌধুরীর ৭৮তম জন্মদিনে আনন্দোৎসব

১০ নভেম্বর, ২০১৭ ১৫:২৮:২০