১৬, ১৭ ও ১৮ সেপ্টেম্বর টরন্টোতে কনস্যুলার সার্ভিস
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
কানাডার অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন আগামী ১৬, ১৭ ও ১৮  সেপ্টেম্বর  ৩০০০  ড্যানফোর্থ এভিনিউর মিজান কমপ্লেক্সে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কনস্যুলার সেবা প্রদান করবে।

অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন থেকে জানানো হয়েছে, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেশিন রিডেবল পাসপোর্ট ( এমআরপি), এবং ডকুমেন্ট এটেস্টেশন (জরুরী) সংক্রান্ত সেবা প্রদান করা হবে। ড্রাইভিং লাইসেন্স সত্যায়ন, ডকুমেন্ট এটেস্টেশন (সাধারণ) এবং মেশিন রিডেবল পাসপোর্ট  রিইস্যু সংক্রান্ত  দলিলাদিও  গ্রহণ করা হবে যা পরবর্তীতে ডাকযোগে সেবা গ্রহীতার কাছে যথাসময়ে ফেরত পাঠানো হবে। এক্ষেত্রে নিজ ঠিকানা সম্বলিত এক্সপ্রেস খাম (কানাডা-পোস্ট) সংশ্লিষ্ট আবেদনের সাথে প্রদান করতে হবে। বিভিন্ন সেবাসমূহের জন্য নির্ধারিত ফি ও প্রয়োজনীয় তথ্য বাংলাদেশ হাইকমিশনের ওয়েবসাইটে (www.bdhcottawa.ca)   পাওয়া যাবে।

উক্ত দিনগুলোতে টরন্টো এরিয়াতে বসবাসরত বাংলাদেশীদের সুবিধার্থে নতুন পাসপোর্টের (মেশিন রিডেবল পাসপোর্ট) আবেদনও গ্রহণ করা হবে। এক্ষেত্রে আবেদনকারীকে স্বশরীরে সেবা প্রদানস্থলে অবশ্যই উপস্থিত থাকতে হবে। ঐ তিনদিনে মোট ১৫০টি মেশিন রিডেবল পাসপোর্টের আবেদন গ্রহণ করা হবে। নতুন মেশিন রিডেবল পাসপোর্ট ( এমআরপি) ও অন্যান্য সেবা গ্রহণ ইচ্ছুক আবেদকারীকে আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে ফোনে বাংলাদেশ হাইকমিশনে নাম নিবন্ধনের জন্য অনুরোধ করা যাচ্ছে। নিবন্ধিত তালিকা হতে প্রথম ১৫০ জনের আবেদন গ্রহণ করা হবে। নিবন্ধনবিহীন কোনো এমআরপি আবেদন গ্রহন করা হবে না।

এ সংক্রান্ত আরো তথ্য জানতে চাইলে ফোন করুন ৬১৩-২৩৬-০১৩৮/৯, এক্সটেনশন-২২১/২৩১/২৪২। ভিজিট করতে পারেন- www.bdhcottawa.ca

১২ সেপ্টেম্বর, ২০১৭ ০৩:২২:৩৮