তৃতীয় বাংলাদেশ পথমেলার বণার্ঢ্য আয়োজন
অজন্তা চৌধুরী
অ+ অ-প্রিন্ট
তৃতীয়বারের মতো  আগামী ৪ সেপ্টেম্বর ‘লেবার ডে-এর সরকারি ছুটির দিনে টরন্টোর ৪৬২ বার্চমাউন্ট রোডের (ড্যানফোর্থ ও বার্চমাউন্ট সংযোগ) বার্চমাউন্ট প্লাজাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে পথমেলা। ঈদের পরপরই এবারের পথমেলা টরোন্টোবাসীর ঈদের মিলনমেলায় পরিণত হবে বলে সবাই অধীর আগ্রহে এবারের পথমেলার জন্য অপেক্ষা করছে। 

বাংলাদেশ পথমেলা ২০১৭ উপলক্ষে টরন্টো মাতাতে বাংলাদেশ থেকে আসছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এস আই টুটুল এবং কোকিলকণ্ঠী গায়িকা বেবী নাজনীন। তাঁদের সঙ্গে থাকবেন যুক্তরাজ্য থেকে  রওশন আরা  মনি। নাচের ছন্দে এবং  গানে তালে  টরন্টোবাসীকে মাতিয়ে তুলতে আরো থাকবেন টরন্টোর গুণী ব্যান্ড দলের সদস্য এবং চৌকষ  শিল্পীরা। নাচ পরিবেশন করবে টরন্টোর দুটি স্বনামধন্য নাচের স্কুল: সুকন্যা নৃত্যাঙ্গন এবং নৃত্যকলা কেন্দ্রের নৃত্য শিল্পীরা। আর সংগীত  পরিবেশন ও বাদ্যযন্ত্রে থাকবেন শাবু শাহ, রুবেন, চঞ্চল, রাজীব, পার্থ গুপ্তা, এবং পল। সারাদিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি পরবর্তী প্রজন্মকে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহী করে তুলতে দুইটি বিভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হবে  দুপুর ২.০০ টায়। 

মেলায় আরও থাকবে-  কৌতুক, নাটিকা, ছড়া-কবিতা, ছোটদের রাইড, ট্যালেন্ট শো, যেমন খুশি তেমন সাজ, মেহেদী সাজ, রকমারি পণ্য ও খাবারের স্টল। সারাদিন ধরেই উৎসব মুখরিত থাকবে মেলা প্রাঙ্গণ। এছাড়াও থাকবে জমজমাট র‍্যাফেল ড্র।

র‍্যাফেল ড্র এর পুরস্কার হিসেবে থাকবেঃ প্রথম পুরস্কারঃ টরন্টো-ঢাকা-টরন্টো এয়ার টিকেট, দ্বিতীয় পুরস্কারঃ টরন্টো-নিউইয়র্ক-টরন্টো এয়ার টিকেট, তৃতীয় পুরস্কারঃ একটি সুদৃশ্য টেলিভিশন, চতুর্থ পুরস্কারঃ একটি ল্যাপটপ ; এবং আরও অনেক আকর্ষণীয় পুরস্কার।  

তৃতীয় বাংলাদেশ পথমেলা বাংলাদেশের বন্যার্তদের সাহায্যার্থে একটি ত্রাণ তহবিল গঠন করেছে। অনুদানের অর্থ বাংলাদেশ পথমেলা ষ্টল এ সংগ্রহ করা হবে। 

এবারের পথমেলার চেয়ারম্যান শহিদ খন্দকার, কনভেনর খান ইমরুল চৌধুরী এবং চীফ কোঅর্ডিনেটর আহমেদুর রউফ চৌধুরী (মিলাদ)।

গত দুইবারের সাফল্য এবং জনপ্রিয়তার ধারাবাহিকতায় ২০১৭র পথমেলা আরো  একধাপ এগিয়ে থাকবে বলেই বিশ্বাস  টরোন্টোবাসীর।  অপেক্ষা মাত্র আর কয়েকটিদিনের।

স্টল ও বিজ্ঞাপনের যোগাযোগঃ ৬৪৭-৪০২-৫৩১৭; ৪১৬-৮২২-৭১২০ ।


 

২৯ আগস্ট, ২০১৭ ১১:৫৬:২০