পারিবারিক বিনোদনমূলক কুইজ শো প্রবাসে বাঙালিয়ানা
প্রচারিত হবে রবিবার রাত ৯টায় এনআরবি টিভিতে
অ+ অ-প্রিন্ট
প্রবাসে বাঙালির যাপিত জীবনের সুখ দুঃখের মাঝেও আপ্রাণ প্রয়াস থাকে একসাথে অনেকে মিলে আড্ডা দেবার, হাসি-ঠাট্টায় সময় কাটানোর। প্রচেষ্টা চলে সময়-কাটানোর সে উদ্যোগে যেন বুদ্ধির ছোঁয়া থাকে। উদ্দেশ্য হয় কমিউনিটির বাকি মানুষদের মধ্যে সে-ছোঁয়ার প্রলেপ দেয়ার। মনে মনে বাসনা থাকে নিজ শহরের বাইরে দূরের শহরগুলোর এমনকি ফেলে আসা দেশের প্রিয়জনেরাও যেন শরিক হতে পারেন তেমন সব আনন্দের উৎযাপনে। এইসব কিছুকে মাথায় রেখে টরন্টোর ঐতিহ্যবাহী বাঙালি পোশাকের প্রতিষ্ঠান শাড়ি হাউস ‘প্রবাসে বাঙালিয়ানা’ বিনোদনমূলক এক পারিবারিক কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে। সীমিত সামর্থ্যে এনআরবি টেলিভিশনের জন্যে নির্মিত এই অনুষ্ঠানটি প্রবাসী বন্ধুরা দেখে উপভোগ করবেন বলে উদ্যোক্তারা আশা করছেন।  

মাশকে জান্নাত পরিচালিত এই বিনোদনমূলক কুইজ প্রতিযোগিতাটি গ্রন্থনা, পরিকল্পনা ও সঞ্চালনা করেছেন লেখক ও গবেষক সুব্রত কুমার দাস। শাড়ি হাউসের দুই কর্ণধার রঞ্জন রায় ও রিঙ্কি রায়ের তত্ত্বাবধানে নির্মিত এই কুইজ প্রতিযোগিতার চিত্রগ্রহণ করেছেন রেজাউল হক। টীম কো-অর্ডিনেটর ইউসুফ শেখ। নেপথ্য কন্ঠ ভ্যালেন্টিনা অথিকারী। শহীদুল ইসলাম মিন্টু প্রযোজিত এই অনুষ্ঠানটির প্রথম পর্ব এনআরবি টেলিভিশনে সম্প্রচারিত হবে আগামী ২৭ আগষ্ট রবিবার রাত ৯টায়।

প্রবাসে বাঙালিয়ানার প্রথম দুটি পর্বে টরন্টো ও পাশ্ববর্তী শহরগুলো থেকে বিভিন্ন পেশার যে সব সম্মানিত বাঙালি অংশগ্রহণ করেছেন তাঁরা হলেন: শিবু চৌধুরী, তাসলিমা হাসান, নুরুল ইসলাম, মমতাজ ইসলাম, কানন বড়ুয়া, মৌসুমী বড়ুয়া, অসীম ভৌমিক, গৌরী ভৌমিক, অনুপমা মৌ, সালমা লিয়াকত বন্যা, শাহেদা সামাদ, মৌসুমী গোমেজ, ভ্যালেন্টিনা অধিকারী, রুমানা খান ও মুক্তা রায়।   


পারিবারিক বিনোদনমূলক কুইজ শো প্রবাসে বাঙালিয়ানা
পারিবারিক বিনোদনমূলক কুইজ শো প্রবাসে বাঙালিয়ানা
পারিবারিক বিনোদনমূলক কুইজ শো প্রবাসে বাঙালিয়ানা

২৭ আগস্ট, ২০১৭ ১০:৩৮:৩৭