টরন্টোতে লেখক সম্মেলন ১৪ অক্টোবর
অ+ অ-প্রিন্ট
আগামী ১৪ অক্টোবর টরন্টোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাঙালি লেখক সম্মেলন ২০১৭। শহরের ৯ ডজ রোডের কানাডিয়ান লিজিয়ন হলে অনুষ্ঠিতব্য এই লেখক সম্মেলনের উদ্বোধনী পর্বে উপস্থিত থাকবেন কানাডীয় সাহিত্যের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব টরন্টো পোয়েট লরিয়েট অ্যান মাইকেলস, বিশিষ্ট কবি ও সাহিত্যিক আসাদ চৌধুরী, কবি ইকবাল হাসান, লেখক ড. দিলীপ চক্রবর্তী, রাইটার্স ইউনিয়ন অব কানাডার নির্বাহী পরিচালক ঔপন্যাসিক, কবি ও কলামিস্ট জন ডেগেন এবং কানাডার সাহিত্যের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রাইটারস ট্রাস্ট অব কানাডার নির্বাহী পরিচালক মেরি অসবর্ন। উদ্বোধনী পর্বে শুভেচ্ছা বক্তব্য দেবেন বিচেস-ইস্টইয়র্ক এলাকার এমপি নাথানিয়েল এসকারিন স্মিথ এবং এমপিপি আর্থার পটস।টরন্টোতে লেখক সম্মেলন ১৪ অক্টোবর

বিকেল ৪টায় শুরু হয়ে সম্মেলন চলবে রাত ৯টা পর্যন্ত। বিভিন্ন পর্বে কবিতা, কথাসাহিত্য, গদ্যসাহিত্য নিয়ে আলোচনা ও পাঠে অংশ নেবেন বিপুল সংখ্যক বাঙালি-অবাঙালি তরুণ ও প্রবীন কবি ও লেখক। বিস্তারিত অনুষ্ঠানসূচি শীঘ্রই প্রকাশ করা হবে।

এবারের লেখক সম্মেলনে টরন্টো ও জিটিএ-র বাইরে অবস্থিত কানাডার দূর দূরান্তের শহর থেকেও অংশ নিতে উপস্থিত হবেন উল্লেখযোগ্য সংখ্যক সাহিত্যপ্রাণ মানুষ। অন্যবিধ অসুবিধার কারণে দূরের শহরের যে কবি ও লেখকেরা সশরীরে উপস্থিত থাকতে পারবেন না, তাঁরা ভিডিওযোগে সংযুক্ত হবেন লেখক সমাবেশের সঙ্গে।    

আয়োজক সংগঠন বেঙ্গলি লিটারারি রিসোর্স সেন্টার (বিএলআরসি) এর পক্ষ থেকে সকল কবি, লেখক, এবং সাহিত্যপ্রেমীকে সম্মেলনে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে।

কবি ও লেখকদের পরস্পরের বই সম্পর্কে ধারণা লাভ এবং তাঁদের গ্রন্থ সম্পর্কে পাঠকদের ধারণা বৃদ্ধির জন্যে গতবারের মতো এবারও সম্মেলনে বিনা খরচে লেখকদের বই প্রদর্শন ও বিক্রির ব্যবস্থা থাকবে।আগ্রহী লেখকদের সংগঠনের সচিব ফায়েজুল করিমের সাথে (ফোন নং ৬৪৭-৪৭৩-০০৪৭) যোগাযোগের অনুরোধ করা হয়েছে। 

 

১৩ আগস্ট, ২০১৭ ০০:১৮:৩১