নূর চৌধুরীকে ফেরতে কানাডায় মানববন্ধন
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে কানাডা থেকে বহিষ্কার করে বাংলাদেশ সরকারের হাতে হস্তান্তরের দাবিতে এক মানববন্ধন কর্মসূচি হয়েছে। কানাডা আওয়ামী লীগের উদ্যোগে টরন্টোর বাঙালী অধ্যূষিত ডেনফোর্থে এই কর্মসূচি পালিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি এবং সাজাপ্রাপ্ত আসামি নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে দেয়ার প্রক্রিয়া হিসেবে বিশ্বের বিভিন্ন দেশ থেকে এই কর্মসূচি শুরু হয়েছে বলে আয়োজকরা বলেছেন। এ মানববন্ধনে বিভিন্ন রকমের ব্যানার ফেস্টুন প্লেকার্ড নিয়ে বিপুল সংখ্যক প্রবাসী স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলেন।

রবিবার বিকাল ৪টা থেকে কানাডা আওয়ামী লীগ, অন্টারিও আওয়ামী লীগ, সিটি আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ এবং আওয়ামী লীগ অব কানাডার নেতৃবৃন্দ ডেনফোর্থ এলাকায় স্বাক্ষর সংগ্রহ করেন। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি স্বতঃস্ফূর্তভাবে কানাডা থেকে খুনিকে বহিষ্কারের দাবির সাথে একাত্মতা ঘোষণা করে স্বাক্ষর করেন। আয়োজকরা জানান, গণস্বাক্ষর সম্বলিত দাবিনামা বাঙালি অধ্যূষিত এলাকার এমপির মাধ্যমে কানাডা সরকারের কাছে পাঠানো হবে।

মানববন্ধনে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে আলী আকবর, মোস্তফা কামাল, জামাল উদ্দিন, হৃষিকেশ সরকার, গোলাম সরওয়ার, তুতিউর রহমান, ফারুক হোসেন খান, ফায়জুল করিম, আবদুল কাদির মিলু, মুজাহিদুল ইসলাম, ইমরুল ইসলাম, বেলাল সামসুল, মাহবুব চৌধুরী, কানতি মাহমুদ,  দেলোয়ার হোসেন, হেলাল উদ্দিন, ফারহানা শান্তা, মনির হোসেন, সাবু শাহ, নিরু চাকলাদার, ফারহানা খান, আবদুল হাই সুমন, ডাক্তার আরিফ শক্তি দেব, শংকর দেব, রিংকু সোম, মোহাম্মদ হাসান, খান মোহাম্মদ, ফখরুল ইসলাম চৌধুরী মিলন প্রমুখ অংশ নেয়।

 

 

 

 

 

 

১৮ জুলাই, ২০১৭ ১৪:৩৭:৫২