বায়েসের জমজমাট ফ্যামিলি নাইট
অ+ অ-প্রিন্ট


জুস নয় পানি এই শ্লোগান নিয়ে বেঙ্গলি ইনফরমেশন এন্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস) এর উদ্যোগে আয়োজিত হলো জমজমাট ফ্যামিলি নাইট। স্কারবোরোর . একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রচুর সংখ্যক শিশু কমিউনিটির বিভিন্ন শ্রেনী পেশার প্রায় অর্ধ শতাধিক প্রতিনিধি উপস্থিত ছিলেন।



ফ্যামিলি নাইটের মুল থীম ছিলজুস নয় পানিএতে বলা হয় তৃষ্ণার্ত হলে নিরাপদ পানি পান করাই উত্তম। বাজারে পাওয়া জুস আর কোল্ড ড্রিংকস রো-ব্যাধি বাড়ায়। ফল অথবা নিজ হাতে তৈরি ফলের জুস খাওয়া অনেক উত্তম।



অনুষ্ঠানের সঞ্চালক নেসার আহমেদ বলেন, পর্যাপ্ত পানি পান না করলে শারিরীক ক্লান্তি, উচ্চ রক্তচাপ, কোলেস্টোরেল, কিডনি সমস্যা, ওজন বৃদ্ধি, এজমা এবং এলার্জিসহ বহু ধরনের রোগ বালাইয়ের সম্ভাবনা থাকে। এছাড়া যে কোনো পানীয়ের সাথে চিনি যুক্ত হলে ডায়বেটিস , কিডনি লিবার জটিলতা, ক্যান্সার, হার্ট এমনকি ব্রেইনেও সমস্যা হতে পারে। অতিরিক্ত চিনি মিশ্রিত জুস অথবা পানীয় শিশুদের না খাওয়ানোর জন্য তিনি অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।



বায়েস আয়োজিত ফ্যামিলি নাইট- শিশুরা নিরাপদ পানি সম্পর্কিত একটি কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে বিজয়ী এবং অংশগ্রহণকারীদের সবাইকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে ইফতার দিয়ে অতিথিদের আপ্যাযন করা হয়। বিজয়ী এবং অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রখ্যাত মিডিয়া ব্যক্তিত্ব সংবাদ পাঠিকা আসমা আহমেদ, বেসরকারী সংস্থা পেসের নির্বাহী পরিচালক ইমামুল হক, . একাডেমির প্রতিষ্ঠাতা ডা. মাহমুদ, বায়েসের পরিচালনা পর্ষদের পরিচালক আব্দুল হালিম মিয়া রাবেয়া শাহনাজ পারভীন। এছাড়া বায়েসের নির্বাহী পরিচালক ইমাম উদ্দিন, জেনারেল সেক্রেটারি দিলরুবা খানম, পরিচালনা পর্ষদের পরিচালক সাদি খান, প্রজেক্ট কোঅর্ডিনেটর রেহানা আকতারসহ কমিউনিটির বিশিষ্টজনরা এসময় উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ওন্টারিও গভর্নমেন্টের আর্থিক সহায়তায়ওয়াটার ডাস ওন্ডারনামক এই প্রকল্পটি বাস্তবায়ন করছে বায়েস।বায়েসের জমজমাট ফ্যামিলি নাইট<br />


১৮ জুন, ২০১৭ ২২:৩৭:১৭