নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ শীর্ষক আলোচনা ১৭ জুন
অ+ অ-প্রিন্ট
নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ শীর্ষক এক আলোচনা আগামী ১৭ জুন, শনিবার, বেলা  দুইটায় ৩০৭৯ ডেনফোর্থস্থ অফিসে এক্সেস পয়েন্টে অনুষ্ঠিত হবে। বেঙ্গলি ইনফরমেশন এন্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস) এর আয়োজন করছে। । কমিউনিটির সদস্যদের মধ্যে জনসচেতনতা সৃষ্টিই এ বিষয়ে আলোচনার অন্যতম লক্ষ্য।

বায়েসের পক্ষ থেকে বলা হয়, নারীর প্রতি সহিংসতা রোধ একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। কানাডায় প্রতি তিনজনের মধ্যে একজন নারী শারিরীক বা যৌন নির্যাতনের শিকার হন। কানাডিয়ান উইমেন ফাউন্ডেশনের মতে, প্রতি ছয় দিনে কানাডায় একজন নারী নিহত হয় পার্টনারের  নির্যাতনে।

কানাডার ডিপার্টমেন্ট অব জাস্টিসের মতে, শুধুমাত্র নারী নির্যাতন সংক্রান্ত কারনে কানাডিয়ানরা বছরে ব্যয় করে ৭.৫ বিলিয়ন ডলার। এদিকে থ্রেটস্, হ্যারেসম্যান্টসহ নারীর প্রতি সাইবার বুলিং বাড়ছে গাণিতিক হারে। জাতিসংঘের মতে নারী নির্যাতন বলতে শারিরীক, মানসিক, সেক্সুয়াল, ফিনান্সিয়াল এবং ক্রিমিনাল হ্যারেসমেন্টকে বুঝায়। কানাডায় বসবাসরত বাঙালিদের মধ্যে পারিবারিক বিরোধ ও সহিংসতা লক্ষনীয়। স্টিগমা, জনসচেতনতার অভাব, এর অন্যতম কারণ। উক্ত আলোচনা সভায় উপস্থিত থেকে মতামত জানানোর জন্য বায়েসের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

১৪ জুন, ২০১৭ ১১:৪৩:৪৫