মঞ্চনাটক লালজমিন এর সফল মঞ্চায়ন উদযাপন
অজন্তা চৌধুরী
অ+ অ-প্রিন্ট
গত ৫ মে মিসিসাগাতে অনুষ্ঠিত হলো একক মঞ্চ নাটক লালজমিনের সফল মঞ্চায়ন উদযাপন। অনুষ্ঠানে উপস্থিত  ছিলেন বাংলাদেশ থেকে আগত টেলিভিশন, মঞ্চ ও চলচিত্র অভিনেত্রী  মোমেনা চৌধুরী, থিয়েটার ফোকস টরোন্টোর সদস্য সহ  নাটকের সাথে সংশ্লিষ্ট সকলে। যে কোনো উদ্যোগের পিছনে থাকে সকলের সম্মিলিত প্রচেষ্টা, যা লালজমিন মঞ্চায়নের ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য অবদান রেখেছে বলে উপস্থিত দর্শক শ্রোতা মনে করেন। শক্ত গাঁথুনির গল্প বিন্যাস, অসাধারণ পরিচালনা ও সুনিপুণ অভিনয়শৈলীর জন্য দর্শক হৃদয়ে আলাদা স্থান করে নিয়েছে মঞ্চনাটকটি। 

লালজমিনে  টানা ৮০ মিনিটের একক অভিনয়ের অভিজ্ঞতা, ১১৫তম মঞ্চায়নের পেছনের নানা কথা , দেশে বিদেশে মঞ্চায়নের সময়কালীন নানা রকম মানুষের নানা রকম মন্তব্য যেন ছিল সেদিনের গল্পের প্রতিপাদ্য বিষয়। অভিনেত্রী মোমেনা চৌধুরী জানান '৭১ এর মুক্তিযুদ্ধের পটভূমিতেতে নির্মিত এই মঞ্চনাটকটি তিনি বাংলাদেশের প্রতিটি বিভাগে, জেলায় এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে মঞ্চায়নের উদ্যোগ নিয়েছেন। অভিনেত্রী মোমেনা চৌধুরী ধন্যবাদ জ্ঞাপন করেন থিয়েটার ফোকস টরোন্টোর সকল সদস্যকে যারা  লালজমিন মঞ্চায়নের পিছনে কাজ করেছেন।  তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন টরোন্টোর নাট্যপিপাসু দর্শকদের প্রতি যারা লালজমিন দেখে তৃপ্ত হয়েছেন। ভবিষ্যতে এই মঞ্চ নাটকটি তিনি টরোন্টোসহ কানাডার বিভিন্ন শহরে প্রদর্শনের জন্য ইচ্ছা প্রকাশ করেন।  আগামী ১৩ই মে লালজমিনের ১১৬তম মঞ্চায়ন হতে যাচ্ছে আমেরিকার ওয়াশিংটন ডিসিতে।  

 থিয়েটার ফোকস টরোন্টোর পক্ষ থেকে অভিনেত্রী মোমেনা চৌধুরীকে এবং নাটকটির মঞ্চায়নে বিশেষ অবদান রাখার জন্য রিয়াজ মাহমুদ জুয়েল এবং অজন্তা চৌধুরীকে  ফুলের তোড়া দিয়ে সম্মানিত  করা হয়।মঞ্চনাটক লালজমিন এর সফল মঞ্চায়ন উদযাপন

 

০৯ মে, ২০১৭ ১৩:০৬:৫৭