আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে
টরন্টোতে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন
অ+ অ-প্রিন্ট
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে টরন্টোতে শিশুদের এক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামী ১৮ ফেব্রুয়ারি, শনিবার, ৩০৭৮ ডেনফোর্থস্থ এক্সেস পয়েন্টে এটি অনুষ্টিত হবে। বেঙলি ইনফরমেশন এন্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস) চতুর্থবারের মতো এর আয়োজন করেছে।

প্রতিযোগিতায় দুটি বিভাগ থাকবে। ৬ থেকে ৮ এবং ৯ থেকে ১২ বছরের শিশুরা এই দুটি গ্র‍ুপে অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতার বিষয় আমার ভাষা, আমার সংস্কৃতি। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে আগ্রহীদের নাম, ঠিকানা, বয়স এবং যোগাযেগের নম্বর সহ বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে পারবে। টেলিফোন, ৪১৬ ৮৭৩ ৩৯৯৭, ৬৪৭৯৭৫ ৪৫৪৫,  ৪১৬ ৪৩২ ৫৬০২, ৬৪৭ ৬৬৮ ৪০১৮ ই-মেইল [email protected] অথবা অনলাইনে https://goo.gl/forms/9Bpwlsevao7wTpnn2 এই লিঙ্কের মাধ্যমে রেজিস্ট্রেশন করা যাবে। বায়েসের ওয়েবসাইটে www.bies-canada.org ইভেন্ট সেকশনেও রেজিস্ট্রেশনের সুযোগ রয়েছে। অভিজ্ঞ এবং নিরপেক্ষ বিচারকমণ্ডলির বিবেচনায় প্রতি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে সনদসহ পুরস্কৃত করা হবে। অন্যান্য সকল অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হবে।

উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বায়েস ২০১৪ সাল থেকে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এতে বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

১৭ জানুয়ারি, ২০১৭ ১২:৩৯:১৭